EURO 2024 Germany vs Hungary: ইউরোতে অব্যাহত জার্মান দাপট, প্রথম দল হিসেবে শেষ ষোলোয় আয়োজকরা

মিউনিখ: ইউরো ২০২৪-এ অব্যাহত আয়োজক জার্মানির দাপট। প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিল ৩ বারের চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচেও অব্যাহত থাকল জার্মানির পাওয়ার ফুটবল। হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট পাকা করে ফেলল জুলিয়ান ন্যাগেলমানের দল। ম্যাচে জার্মানির হয়ে দুটি গোল করেন জামাল মুসিয়ালা ও ইকায় গুন্ডোগান।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে জার্মানরা। তবে হাঙ্গেরির রক্ষণ ভাঙতে একটু বেগ পেতে হয় আয়োজকদের। ম্যাচের প্রথম ২০ মিনিটে একাধিক আক্রমণ গড়লেও কোনও গোল আসেনি। প্রথম গোলের মুখ খোলে ম্যাচের ২২ মিনিটে। জার্মানির আক্রমণে হাঙ্গেরির রক্ষণে জটলা তৈরি হয়। সেখান থেকে গোল করে জার্মানিকে এগিয়ে দেন মুসিয়ালা। তারপর দুই দল একাধিক আক্রমণ গড়লেও প্রথমার্ধে আর গোল আসেনি।

আরও পড়ুনঃ India vs Afghanistan: দলে একাধিক বড় পরিবর্তন? আফগানদের বিরুদ্ধে ভারতের একাদশে মহাচমক! চ্যালেঞ্জ দিতে প্রস্তুত রাশিদরা

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য বজায় রাখে জার্মানি। একের পর এক আক্রমণ আছড়ে পরে হাঙ্গেরির ডিপ ডিফেন্সে। পাল্টা চকিতে কয়েকবার কাউন্টার অ্যাটাকেও যায় হাঙ্গেরি। একটি গোল অফসাইডের কারণে বাতিলও হয় হাঙ্গেরির। ম্যাচের ৬৭ মিনিটে গুন্ডোগান গোল করে জার্মানির জয় নিশ্চিত করেন। শেষ পর্যন্ত ২-০ গোলে ম্যাচ জেতে জার্মানরা। এই জয়ের ফলে ইউরো ২০২৪-এর প্রথম দল হিসেবে পরের রাউন্ডে পৌছে গেল টনি ক্রুসরা।