Vegetable Price Hike: দেখলেই নাক সিঁটকান, পাতে পড়ে থাকে এক কোণে, আজ সেই করলার কত দাম উঠল জানেন? কিনতে গিয়েই বড় ছ্যাঁকা মধ্যবিত্তের

কলকাতা: সবজিতেও এবার সেঞ্চুরি। উইকেন্ডে শনিবার সকালে বাজার করতে এসেছিলেন সুজিত পাল। উত্তর কলকাতার হরিতকী লেনে থাকেন। কাছেই মানিকতলা বাজারে এসেছিলেন। ভেবেছিলেন সপ্তাহান্তের বাজার করবেন কিন্তু সবজির বাজারের যে হাল তাতে হাল ছেড়েছেন। সেঞ্চুরির প্রশ্ন করতেই বললেন, ক্রিকেট মাঠের সেঞ্চুরিতে হাততালি দি আর এখানে এসে সেঞ্চুরি দেখে হার্ট ব্রেক হচ্ছে। সুজিত পালের মতো রমেশ দাস, রাজু জয়সওয়াল সকলেরই একই বক্তব্য। মাঠের সেঞ্চুরি ঘরের ড্রয়িং রুমে বসে দেখতে ভাল লাগে কিন্তু এখানে এসে রীতিমতো  পকেটে ছ্যাঁকা লাগছে।

সবজির বাজারে আগুন। বেগুন, উচ্ছে, লঙ্কা কিংবা শসা সবকিছুই সেঞ্চুরি পার। ক্রিকেটের মাঠের রানের পাহাড় সেঞ্চুরি এখন সবজিতেও।মানিকতলা বাজারে প্রতি কেজি সবজির দর। বেগুন ১২০ থেকে ১৫০ টাকা। কাঁচা লঙ্কা ১৫০ থেকে ২০০ টাকা। উচ্ছে ১০০ থেকে ১২০ টাকা।শসা ১০০ থেকে ১২০ টাকা। টমেটো ১০০ থেকে ১২০ টাকা। কাকরোল ১০০ থেকে ১২০ টাকা। এছাড়াও কুলিন সবজি ক্যাপসিকাম ২০০ টাকা কিলো। সজনে ডাটা ৩০০ টাকা কিলো। বিনস ২৫০ থেকে ৩০০ টাকা কিলো।অন্যান্য সবজি পেঁপের বাজার দর বেড়ে ৫০ থেকে ৬০ টাকা। গাজর ৬০ টাকা কিলো। পটল ৪০ থেকে ৬০ টাকা। ঝিঙে ৭ থেকে ৮০ টাকা কিলো। ঢ্যাঁড়শ ৬০ থেকে ৮০ টাকা কিলো। বরবটি ৮০ টাকা কিলো, কুমড়ো ৪০ থেকে ৫০ টাকা কিলো। ফুলকপি প্রতি ৪০ থেকে ৫০ টাকা। বাঁধাকপি ৫০ থেকে ৬০ টাকা কিলো, লাউ ৪০ থেকে ৬০ টাকা প্রতি পিস।

আরও পড়ুন-    বলুন তো, পৃথিবীর কোন দেশে Jeans পরা নিষেধ? ৯০% মানুষই জানেন না সঠিক উত্তর, নাম শুনলে চমকে যাবেন গ্যারান্টি!

সবজি ব্যবসায়ী অমিত সাহা রোজ কোলে মার্কেটে যান বাজার করতে। বলছেন , উচ্ছের ঝুড়ি থেকে শুরু করে লঙ্কার ঝুড়ি নামতেই শেষ। দর করে বাজার করা যাচ্ছে না পাইকারি বাজারে তাই যে দামে পাচ্ছি সে দামেই নিয়ে আসছি আর বিক্রি করতে গিয়ে হিমশিম।

আরও পড়ুন-    গরমে গোলাপ গাছ শুকিয়ে কাঠ হচ্ছে? এই ৬ জিনিস ‘ধন্বন্তরি’! গোড়ায় দিলেই থোকা থোকা ফুলে ভরবে গাছ, গ্যারান্টি!

মানিকতলা বাজারের ব্যবসায়ী কার্তিক সাহা বলেন, বৃষ্টি কম হওয়ায় সবজির যোগান কম আর তাই বাজারে চাহিদা অনুযায়ী সবজি না আসায় বাড়ছে দাম। ক্রেতারা অনেকেই সবজি কম নিচ্ছেন কেউবা দু-এক ধরনের সবজি নিয়েই ফিরে যাচ্ছেন।