ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট

Murshidabad: ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটের জেরে জেরবার জনজীবন, আগুন জ্বালিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের

মুর্শিদাবাদ: ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটের জেরে জেরবার সাধারন মানুষ। রাস্তায় গাছের গুড়ি ফেলে পথ অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের। ঘটনাটি ঘটেছে সোমবার মুর্শিদাবাদের সাগরদিঘি থানার কাবিলপুরের অমৃতপুর রনজিৎপুর গ্রামে।

অভিযোগ, দীর্ঘদিন ধরে লোডশেডিং ও লো ভোল্টেজের সমস্যায় ভুগছে গ্রামবাসীরা। তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ে শিশু ও বয়স্করা। বিদ্যুৎ দফতরে অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হয়নি। অভিযোগ রবিবার রাতে থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে গোটা গ্রামে। এরই বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে সাগরদিঘি থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় ও অবরোধ তুলে দেয়। তবে অবিলম্বে নতুন ট্রান্সফর্মা বসিয়ে এই সমস্যার সমাধান না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারী সাইদুল সেখ বলেন, দীর্ঘদিন ধরে আমরা বিদ্যুৎ বিভ্রাটের সমস্যায় ভুগছি। অনেকবার বিদ্যুৎ দফতরে অভিযোগ জানিয়েছি। কিন্তু সমস্যার কোনও সমাধান হয়নি। লো ভোল্টেজ থাকায় গরমে খুব কষ্ট হচ্ছে। আমরা চাই গ্রামে নতুন ট্রান্সফর্মা বসানো হোক। তানাহলে আমরা আর ও বৃহত্তর আন্দোলনে নামব। অন্যদিকে লো ভোল্টেজের কারণে বিদ্যুৎ বিভ্রাটের জেরে নাজেহাল গ্রামবাসীরা।

আরও পড়ুন: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত…! নিম্নচাপ হুঁশিয়ারি! মঙ্গল থেকে শনি কী হতে চলেছে? আবহাওয়ার মেগা আপডেট দিয়ে দিল আলিপুর

প্রতিবাদে হরিহরপাড়া বিদ্যুৎ দফতরে বিক্ষোভ। দীর্ঘদিন ধরে লো ভোল্টেজের  কারনে চরম সমস্যায় হরিহরপাড়া থানার রায়পুর হিন্দুপাড়া এলাকার গ্রামবাসীরা। লো ভোল্টেজ থাকায় তীব্র গরমে নাজেহাল অবস্থা। একাধিকবার বিদ্যুৎ দফতরে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা না হওয়ায় সোমবার বিদ্যুৎ দফতরে এসে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। তাঁদের দাবি নতুন ট্রান্সফর্ম বসাতে হবে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। দ্রুত নতুন ট্রান্সফর্মা বসানোর আশ্বাস দেওয়া হলে বিক্ষোভ তুলে নেয় গ্রম্যাসীরা।

বিক্ষোভকারী ইদ্রিশ সেখ বলেন, দীর্ঘ এক বছর ধরে আমাদের গ্রামে সর্ব সময় লো ভোল্টেজ হয়ে থাকে। বিদ্যুৎ দফতরে অভিযোগ জানালে প্রতিশ্রুতি দেওয় হয়েছিল নতুন ট্রান্সফর্মা বসানো হবে। কিন্তু এখনও ট্রান্সফর্মা বসানো হয়নি। আমাদের এই সমস্যার সমাধান করা হোক। আমরা চাই নতুন করে ট্রান্সফর্ম বসানো হোক।