ও ডাক্তার...নচিকেতাকে জবাব দিয়ে ভাইরাল গানের মানুষটা আর নেই! চলে গেলেন সেই ডাক্তার

Murshidabad News: ও ডাক্তার…নচিকেতাকে জবাব দিয়ে ভাইরাল গানের মানুষটা আর নেই! চলে গেলেন সেই ডাক্তার

মুর্শিদাবাদ: হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু প্রখ্যাত চিকিৎসক ছিলেন ডাঃ অনির্বাণ দত্তের। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিত্‍সক ছিলেন তিনি। তাঁর মৃত‍্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা চিকিৎসক মহলে।

২০২০ কোভিড মহামারির সময়ে তিনি কোভিড আক্রান্ত হন। আর তখনই নচিকেতাকে জবাব দিয়ে হাতে গিটার নিয়ে গান বেঁধে ছিলেন ডাক্তার অর্নিবান দত্ত। আর সেই গান ভাইরাল হয়ে যায় সহজেই। তাঁর কন্ঠে ছিল ‘সাহস যদি থাকে নচিকেতা, একবার নেমে এসো পথে’  তুমি তো বুকে ছিলে আগুন তুমি তো পারো বদলাতে! ওহ ডাক্তার! আমি ডাক্তার… কিন্তু এই গান আর শোনা যাবে না তার কণ্ঠ।

আরও পড়ুন: পুষ্টির ভাণ্ডার, মুঠো মুঠো খাচ্ছেন কালোজাম! কাদের একেবারে বারণ? খাওয়ার পর ভুলেও মুখে তুলবেন না এই দুই জিনিস, তাহলেই সর্বনাশ

মুর্শিদাবাদ জেলার সাগরদীঘির বাসিন্দা এই চিকিৎসক। নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশুনো। তারপর তার মানুষের সেবায় যোগদান করেছিলেন। গত ছয় মাস বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। মানুষের সেবা ছিল তার একমাত্র নেশা। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্যাথলজিক্যালে বিভাগের চিকিৎসক ছিলেন তিনি।

আরও পড়ুন: ‘তুমি ফর্সা নও’, হাজার অডিশন দিয়ে বাদ পড়েন! এখন তাঁর রূপেই কুপোকাত বলি থেকে হলি, চেনেন এই নায়িকাকে?

হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয় মঙ্গলবার। মৃত্যুকালে তার স্ত্রী-সহ পরিবারকে রেখে গেলেন। এত অল্প বয়সেই তরতাজা প্রাণ চলে যেতেই তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চিকিৎসক মহল-সহ তার কাছের মানুষদের মধ্যেও। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে শেষ শ্রদ্ধা জানান চিকিৎসক থেকে নার্স সকলেই।

কৌশিক অধিকারী