Corruption

Viral news: এইচআর হওয়ার সুযোগে নিয়েছিলেন অতিরিক্ত বেতন, শেষ পর্যন্ত যেতে হল হাজতে

সিঙ্গাপুর: সংস্থার এইচআর হলে কি কোনও বাড়তি সুবিধা পাওয়া যায়? অনেকেই এই প্রশ্নের উত্তরে না বলবেন। কিন্তু সিঙ্গাপুরে একটি সংস্থার এইচআর হওয়ার সুবাদে তিনি বেমালুম বাড়িয়ে নিয়েছেন বেতন। শেষ পর্যন্ত যেতে হল হাজতে।

আরও পড়ুন: জুলাইতে রাশিয়া সফরে যেতে পারেন মোদি, পুতিনের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার সম্ভাবনা

দক্ষিণ চায়না পোস্টে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, সিঙ্গাপুরের ডি’পারসেপশন নামের একটি সংস্থার বেতন সংক্রান্ত বিষয়ের দায়িত্বে থাকা ট্যান লি নাহ নামের এক মহিলা কর্মী ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ২৪ লক্ষ টাকা অতিরিক্ত বেতন নেন। এই বিপুল টাকা অতিরিক্ত বেতন তিনি সন্তানের পড়াশোনার খরচ এবং বাবা-মায়ের চিকিৎসার পিছনে খরচ করেন।

২০১৭ সালে তিনি সেই সংস্থায় কর্মী হিসাবে যোগ দেন। দু’মাস পরেই সংস্থার থেকে অতিরিক্ত টাকা নেওয়ার জন্য তিনি বিভিন্ন খরচের ভুয়ো বিল দিয়ে টাকা আদায় করতে শুরু করেন। এই ভাবে প্রায় আড়াই বছর ধরে তিনি প্রায় ১ কোটি ২৪ লক্ষ টাকা অতিরিক্ত বেতন নেন। নিজে এইচআর হওয়ার সুবাদে তিনিই একমাত্র সংস্থার পেরোল সিস্টেমের পাসওয়ার্ড জানতেন। সেই সিস্টেম থেকেই এই বিপুল টাকা জালিয়াতি করেন বলে জানা গিয়েছে। যদিও এই ভাবে টাকা তছরূপ করে পার পাননি সেই এইচআর কর্মী। তাঁকে ১৮ মাসের কারাদণ্ডের সাজা শুনিয়েছে আদালত।