ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

Train Accident: পরপর ৯ বগি লাইনচ্যুত, ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনা! ভারতের ‘বন্ধু’ দেশে ভয়াবহ ঘটনায় আহত ৭০ জন

মস্কো: রাশিয়ায় একটি যাত্রীবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ট্রেনের অন্তত ৭০ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। বৃহস্পতিবার রাশিয়ান রেলওয়ে কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

রুশ সংবাদমাধ্যম আরটি-র প্রতিবেদন অনুযায়ী, বুধবার (২৬ জুন) রাশিয়ার কোমি প্রজাতন্ত্রে এই দুর্ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনায় ৭০ জন আহত হলেও এখনও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: হঠাৎ বিকট আওয়াজ, তারপরই ভেঙে পড়ল ‘দানব’! কলকাতায় ভয়ঙ্কর ঘটনা, কাতরাতে-কাতরাতে মৃত্যু এক ব্যক্তির

দুর্ঘটনা কবলিত ট্রেনটির নাম ট্রেন ৫১১। এটি উত্তর-পূর্ব কোমির ভোরকুটা থেকে প্রায় ৫ হাজার কিলোমিটার দূরে কৃষ্ণ সাগরের বন্দর নগরী নভোরোসিয়স্কে যাত্রী নিয়ে যাচ্ছিল। সেই সময় ১৪ বগির এই ট্রেনে ২৩২ জন যাত্রী ছিলেন।

রাশিয়ান রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনাস্থলে জরুরি পরিষেবা বিভাগের কর্মীদের পাঠানো হয়েছে। যাত্রীদের সহায়তার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। আহতদের নাম-পরিচয় শনাক্ত করা হচ্ছে। ওই লাইনে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। সম্প্রতি উত্তর-পূর্ব কোমি অঞ্চলে ভারী বৃষ্টিপাত হয়েছে। এই কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তারপরও লাইনচ্যুত হওয়ার বিষয়টি খতিয়ে দেখতে রাশিয়ান রেলওয়ে জেনারেল ডিরেক্টর ওলেগ বেলোজারভের নেতৃত্বে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।