Bandhan Bank commences online collection of direct taxes

Bandhan Bank: অনলাইনে ডিরেক্ট ট্যাক্স কালেকশন শুরু বন্ধন ব্যাঙ্কের, জেনে নিন বিশদে

কলকাতা: গ্রাহক এবং বাকিদের সুবিধার্থে অনলাইনে ডিরেক্ট ট্যাক্স সংগ্রহ করার ব্যবস্থা চালু করছে বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্ক এখন আয়কর বিভাগের TIN 2.0 প্ল্যাটফর্মের মাধ্যমে ডিরেক্ট ট্যাক্স সংগ্রহের জন্য সক্রিয়। আরবিআই কর্তৃক একটি এজেন্সি ব্যাঙ্ক হিসাবে নিযুক্ত বন্ধন ব্যাঙ্ক ১৭০০-রও বেশি শাখার মাধ্যমে ডিরেক্ট ট্যাক্সের অফলাইন পেমেন্টও গ্রহণ করে।

আরও পড়ুন– জাল সোনার মুদ্রা দেখিয়ে প্রতারণা, ব্যবসায়ীর থেকে ৩০ লাখ টাকা নিয়ে উধাও অভিযুক্তরা !

এই লাইসেন্সের আওতায়, বন্ধন ব্যাঙ্কের গ্রাহকরা এখন ব্যাঙ্কের রিটেল ইন্টারনেট ব্যাঙ্কিং, কর্পোরেট ইন্টারনেট ব্যাঙ্কিং এবং পেমেন্ট গেটওয়ে (ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং ইন্টারনেট ব্যাঙ্কিং)-এর মাধ্যমে দ্রুত, নিরবচ্ছিন্ন এবং সুবিধাজনকভাবে ডাইরেক্ট ট্যাক্স পরিশোধ করতে পারবেন। তারা নগদ, চেক বা ডিমান্ড ড্রাফট ব্যবহার করে ব্যাঙ্কের যেকোনও শাখায় কর পরিশোধ করতে পারবেন। এই পরিষেবাটি বন্ধন ব্যাঙ্কের গ্রাহক এবং ভারতের সর্বত্র অন্যান্য ব্যক্তিদের জন্য ডিরেক্ট ট্যাক্স প্রদানে অনেক সহজ করে তুলবে।

আরও পড়ুন-একপাশে মা, অন্যপাশে তিন শাশুড়ি; লোকসভায় সঞ্জনার শপথ গ্রহণের ছবি ভাইরাল ! দিলেন আবেগঘন বার্তাও

বন্ধন ব্যাঙ্ক এখন ৩৬টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে ৩৫টিতে রয়েছে এবং ৬৩০০-এরও বেশি ব্যাঙ্কিং আউটলেটের শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে সারা ভারতে ৩.৩৫ কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করছে।

এই সম্পর্কে দেবরাজ সাহা, হেড, গভর্নমেন্ট বিজনেস গ্রুপ বলেন, “আমরা কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদের এজেন্সি ব্যাঙ্ক হিসাবে কাজ শুরু করতে পেরে অত্যন্ত গর্বিত। এটি আমাদের ব্যাঙ্কের অত্যাধুনিক ডিজিটাল ব্যাঙ্কিংয়ের তালিকায় আরও একটি সংযোজন।দেশজুড়ে একটি নির্ঝঞ্ঝাট সুবিধা দেয়ার জন্য ডিজিটাল ইকোসিস্টেমে র প্রসারণ ঘটছে, আমরা সরকারের ই-গভর্ন্যান্স পরিকল্পনার উদ্যোগকে সমর্থন করি ৷’’