‘টিকিটের দাম ফেরত দেওয়া হবে’, দিল্লি বিমানবন্দরে দুর্ঘটনায় কড়া পদক্ষেপ কেন্দ্রের

Delhi Airport Roof Collapse: ‘টিকিটের দাম ফেরত দেওয়া হবে’, দিল্লি বিমানবন্দরে ছাদ ভেঙে পড়ার ঘটনায় কড়া পদক্ষেপ কেন্দ্রের

নয়াদিল্লি: ছাদ ভেঙে পড়ার পরই দিল্লি ইন্টারন্যাশনাল বিমানবন্দরের ১ নম্বর টার্মিনাল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল। সমস্ত বিমান টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩-এ সরিয়ে দেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রসঙ্গত, প্রবল বৃষ্টিতে আচমকাই বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদ ভেঙে পড়ে। ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে, গুরুতর জখম ৬ জন।

দিল্লি বিমানবন্দরে তিনটি টার্মিনাল রয়েছে। টার্মিনাল ১, টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩। ঘরোয়া বিমান ওঠানামার জন্য ১ নম্বর টার্মিনাল ব্যবহৃত হয়। তিনটি টার্মিনাল মিলিয়ে দিল্লি বিমানবন্দর থেকে প্রতিদিন ১৪০০ বিমান ওঠানামা করে। আপাতত টার্মিনাল ১-এর সমস্ত বিমান টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩-এ স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন: বাড়ি ঢুকতেই ভয়াবহ বিস্ফোরণ! দুমড়েমুচড়ে গেল সব, বিকট শব্দে আতঙ্কিত প্রতিবেশীরা

সর্বশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “দিল্লি বিমানবন্দরের সমস্ত কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বিমান শুধুমাত্র টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩ থেকে ওঠানামা করবে। টার্মিনাল ১-এর সমস্ত বিমান টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩-এ স্থানান্তরিত করা হয়েছে”। উল্লেখ্য এক নম্বর টার্মিনাল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হলেও ঘরোয়া বিমান টার্মিনাল ২ এবং টার্মিনাল ৩ থেকে ওঠানামা করছে।

প্রসঙ্গত, শুক্রবার থেকে প্রবল বৃষ্টি শুরু হয় দিল্লিতে। ভোর পাঁচটা নাগাদ আচমকাই এক নম্বর টার্মিনালের বাইরের অংশের ছাদ ভেঙে পড়ে। শুধু তাই নয়, ভেঙে পড়ে সাপোর্ট বিমও। পার্ক করা বেশ কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঘটনায় ৬ জন গুরুতর জখম এবং ১ জনের মৃত্যুও হয়েছে। মৃতের পরিচয় এখনও জানা যায়নি। কর্তব্যরত সিআরপিএফ জওয়ানরা বিমানবন্দরে মোতায়েন স্থানীয় পুলিশ এবং দমকল বিভাগকে ঘটনার খবর দেয় বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

ঘটনার পর কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জরাপু বলেন, তদন্ত শুরু হয়েছে। ভবিষ্যতে এই ধরণের ঘটনা এড়াতে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে। দুর্ঘটনার কারণে যে সব যাত্রীর বিমান বাতিল হয়েছে তাঁদের টিকিটের দাম ফেরত দেওয়া হবে কিংবা বিকল্প বিমানের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। ৭ দিনের মধ্যে টিকিটের দাম ফেরত দেওয়ার জন্য একটি বিজ্ঞপ্তিও সরকারের তরফে জারি করা হচ্ছে। পাশাপাশি বিমানভাড়া না বাড়ানোর জন্য এয়ারলাইনস সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে সরকার।