তাদের স্কুল ফিরিয়ে দিতে হবে দাবি পড়ুয়াদের

South 24 Parganas News: ভাঙড়ে স্কুল কলেজে এখনও বহাল কেন্দ্রীয় বাহিনী! বাতিল হচ্ছে পরীক্ষা, পঠন পাঠন শিকোয়ে

দক্ষিণ ২৪ পরগনা: সারা ভারতবর্ষে তথা এরাজ্যের লোকসভা নির্বাচন হয়েছে। আর এই লোকসভা নির্বাচন শেষ হয়েছে প্রায় এক মাস হয়ে গিয়েছে। নির্বাচনে অশান্তি রুখতে বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। কিন্তু ভোটপর্ব মিটে গেলেও আজও ভাঙড়ে স্কুল কলেজে এখনও বহাল কেন্দ্রীয় বাহিনী! দক্ষিণ ২৪ পরগনার অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ যাদবপুর লোকসভা কেন্দ্রের মধ্যে ভাঙড় বিধানসভা, আর এই ভাঙড় বিধানসভা কেন্দ্রে বারবার বিভিন্ন ধরনের রাজনৈতিক হিংসার ছবি। কখনও বোমাবাজি, আবার কখনও প্রকাশ্যে গাড়ি জ্বালানো, কখনও কখনও বিভিন্ন ক্ষেত্রে রাজনৈতিক হিংসার বলি।

আরও পড়ুন: ফের ঘনাচ্ছে দুর্যোগের কালো মেঘ! হু হু করে বাড়ছে নদী ও সমুদ্রের জল, দিনভর বৃষ্টি-বজ্রপাত, বইবে ঝোড়ো হাওয়া, জারি সতর্কতা

বরাবরই দক্ষিণ চব্বিশ পরগনা এলাকার ভাঙ্গড় বিধানসভা কেন্দ্রে খবরের শিরোনামে উঠে এসেছে বিভিন্ন রাজনৈতিক হানাহানি থেকে শুরু করে গন্ডগোলের প্রতিচ্ছবি। আর তাই ভোট মিটে গেলেও আজও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা রয়েছে বিভিন্ন স্কুল কলেজে আর যার জন্য অস্বস্তির কারণ হয়ে উঠেছে। মাঝেমধ্যে এই স্কুল কলেজ খোলার দাবিতে স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অভিভাবকরা বিক্ষোভ করতেও দেখা গিয়েছে।

স্কুলের কেন্দ্রীয় বাহিনী থাকায় ঠিকভাবে পঠন-পাঠন হচ্ছে না। যার জন্য ভাঙড় মহাবিদ্যালয় চতুর্থ সেমিস্টারের পরীক্ষা ও বাতিল করতে হয়েছে কলেজের পক্ষ থেকে। স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষক শিক্ষিকাদের দাবি তুলেছে এইভাবে কেন্দ্রীয় বাহিনী থাকলে পড়াশোনার যতটা সমস্যা হচ্ছে তার পাশাপাশি স্কুলে ঠিকঠাকভাবে ক্লাসও করা যাচ্ছে না তাই অবিলম্বে যদি কেন্দ্রীয় বাহিনী স্কুল থেকে না উঠলে তারা আন্দোলনে নামবে বলে এমনটাই হুঁশিয়ারি দিয়েছে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুমন সাহা