যোগাসনে চ্যাম্পিয়নস অফ চ্যাম্পিয়ন্স নেহা বাগ

Hooghly News: যোগাসন চ্যাম্পিয়নশিপে সেরার সেরা! বিশ্বের দরবারে সিঙ্গুরের মেয়ের জয়জয়কার

হুগলি: আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় চ্যাম্পিয়নস অফ চ্যাম্পিয়নস-এর খেতাব নিজের নামে করে ঘরের মেয়ে ফিরলেন ঘরে। দুবাইয়ে আয়োজিত আন্তর্জাতিক যোগ চ্যাম্পিয়নশিপে চারটি বিভাগে স্বর্ণপদক জয়ী এবং সেরার সেরা হয়ে বাংলার মুখ উজ্জ্বল করেছে বঙ্গতনয়া নেহা বাগ। মঙ্গলবার দুবাই থেকে ট্রফি নিয়ে গ্রামের মেয়ে ফিরেছেন নিজের গ্রামে।

সিঙ্গুর বেড়াবেড়ি গ্রামের বাসিন্দা নেহা বাগ। দিন কয়েক আগেই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন নেহা। ইরাক, ইরান, ভিয়েতনাম, হংকং, মালয়েশিয়া-সহ ১০টি দেশ তৃতীয় এশিয়ান যোগাসন স্পোর্টস কাপ ২০২৪-তে অংশগ্রহণ করেছিল। ভারতের বিভিন্ন রাজ্য থেকে মোট ২৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন ওই খেলায়। সেখানেই নেহা সকলকে পিছনে ফেলে সেরার সেরা খেতাব অর্জন করেছেন।

দুবাই থেকে চ‍্যাম্পিয়ন অফ চ‍্যাম্পিয়ন ট্রফি নিয়ে ফিরল সিঙ্গুরের বেড়াবেড়ি গ্রামের মেয়ে নেহা। ট্রফির পাশাপাশি চারটি বিভাগে সোনা অর্জন করেছেন তিনি। বুধবার সকালে দুবাই থেকে ফিরতেই গ্রামবাসীরা মালা পরিয়ে সংবর্ধনা দেন তাঁকে। বাদ যায়নি খুদেরাও। এরপর সিঙ্গুরের কামারকুণ্ডু রেল স্টেশন থেকে জাতীয় পতাকা নিয়ে ব্যান্ড বাজিয়ে শোভাযাত্রা সহকারে গ্রামের বাড়িতে আসেন তিনি। গ্রামের মেয়ের এই সাফল্যে খুশি আট থেকে আশি।

আরও পড়ুন: ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পড়তে চান? বর্ধমান বিশ্ববিদ্যালয়ে দারুণ সুযোগ, জানুন

আরও পড়ুন: পুনর্বাসনের জায়গা নিয়ে আপত্তি, প্রতিবাদে মেদিনীপুরে পথ অবরোধ হকারদের

প্রসঙ্গত, এর আগে ২০২২ সালে নেহা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত দ্বিতীয় এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপে দু’টি বিভাগে সোনা ও দু’টি বিভাগে রুপো পেয়েছিলেন। ২০২৩ সালে ভারতের হরিয়ানায় তৃতীয় আন্তর্জাতিক প্রতিযোগিতায় চারটি সোনা পান এবং প্রথম রানার আপ হয়েছিলেন। সেই বছরই ব্যাংককে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস টুর্নামেন্টে তিনটি সোনা এবং দু’টি রুপা পেয়েছিলেন। এরপর ২০২৪ সালে দুবাইয়ে এই সাফল্য নেহার আগামীদিনে লক্ষ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ানশীপে ঝুলিতে সোনার পদক। মেয়ের সাফল্যের পিছনে নেহার মায়ের অবদান অতুলনীয়।

রাহী হালদার