নিট পিজি-র নতুন পরীক্ষা কবে?

NEET PG 2024 Date: পরীক্ষার ঘণ্টাখানেক আগে তৈরি হবে প্রশ্নপত্র, নিট পিজি পরীক্ষার নতুন দিন কবে? বড় খবর

নয়াদিল্লি: প্রশ্নফাঁস হয়ে যাওয়ার পরই অভিযোগ ওঠে, তারপরই স্থগিত করা হয় নিট পিজি পরীক্ষা। এবার প্রশ্নফাঁস আটকাতে নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছে এনবিই ও কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, এ মাসেই হতে পারে নিট পিজি পরীক্ষা। এনবিই-র তরফে খুব শীঘ্রই সেই দিনক্ষণ জানানো হবে।

গত ২৩ জুন স্নাতকোত্তর স্তরের ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-পিজি হওয়ার কথা ছিল। কিন্তু আচমকাই ২৪ ঘণ্টা আগে তা স্থগিত হয়ে যায়। জল্পনা শুরু হয়, প্রশ্ন ফাঁস হওয়ার কারণেই পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: আপনার কি খুব কান চুলকায়? কেন হয় এমন-কী করলে উপকার? জানুন ডাক্তারের পরামর্শ

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধি দলের সঙ্গে সাইবার অপরাধ দমন বিভাগের আধিকারিকদের বৈঠকের পরে প্রশ্নফাঁসের সম্ভাবনা এড়াতে পরীক্ষার দু’ঘণ্টা আগে প্রশ্নপত্র তৈরির সিদ্ধান্ত হয়েছে বলে ওই খবরের দাবি।

আরও পড়ুন: চিবিয়ে খেতে হবে না-রসও করতে হবে না! সুগন্ধি এই পাতার ঘ্রাণেই সেরে যাবে অনেক রোগ; আয়ুর্বেদের ‘অব্যর্থ’ দাওয়াই

স্নাতকোত্তর স্তরে ডাক্তারিতে ভর্তি হওয়ার পরীক্ষা নিট পিজি (NEET-PG)। গত ২৩ জুন পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু NEET এবং UGC-NET পরীক্ষায় দুর্নীতি এবং অনিয়মের ভূরি ভূরি অভিযোগ সামনে আসতে শুরু করলে, রাতারাতি NEET-PG স্থগিত করা হয়। পরীক্ষার মাত্র ১০ ঘণ্টা আগে স্থগিতাদেশের নির্দেশ আসে। সেই নিয়ে ক্ষোভ প্রকাশ করেন পরীক্ষার্থীরা। পরীক্ষাকেন্দ্রে পৌঁছে গিয়ে ফিরে আসতে হয় বহুজনকে।