অনুমতি মাত্র ৮০ হাজারের, সত্‍সঙ্গে যায় কত লক্ষ? হাথরস কাণ্ডে গ্রেফতার ৬, ‘ভোলে বাবার মুখ্য সেবাদার’ এখনও পলাতক!

Hathras Stampede: অনুমতি মাত্র ৮০ হাজারের, সত্‍সঙ্গে যায় কত লক্ষ? হাথরস কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য! গ্রেফতার ৬, এখনও পলাতক ‘ভোলে বাবার মুখ্য সেবাদার’!

হাথরস: হাথরস কাণ্ডে ইতিমধ‍্যেই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে ঘটনার মূল অভিযুক্ত ভোলে বাবার ‘মুখ্য সেবাদার’ দেব প্রকাশ মধুকরকে এখনও গ্রেফতার করা যায়নি। দেব প্রকাশ মধুকরের হদিশ পেতে ১ লক্ষ পুরষ্কারেরও ঘোষণা করেছে পুলিশ।

সৎসঙ্গে এসে পদপিষ্ট হয়ে হাথরসে ১২১ জনের মৃত্যুর ঘটনায় দেশজুড়ে শোরগোল। দেব প্রকাশ মধুকরের বিরুদ্ধে জামিন অযোগ‍্য অভিযোগ দায়ের করা হবে জানিয়েছেন আইজি শলভ মাথুর।

আরও পড়ুন: ১ মিনিটের পারিশ্রমিক ১০ কোটি! রজনীকান্তও ফেল? টাকার অঙ্কে সব সুপারস্টারদের ছাপিয়ে গেলেন কোন অভিনেতা? নাম শুনলে বিশ্বাসই হবে না

তবে যার দিকে এই ঘটনার জন‍্য আঙুল উঠেছে সেই ভোলে বাবা ওরফে নারায়ণ সাকার হরি ওরফে সুরজ পালের দাবি, এই বিপর্যয়ের পদপিষ্টের ঘটনার পিছনে দুষ্কৃতীরা রয়েছে৷ মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন অভিযুক্ত ধর্মগুরু৷

মর্মান্তিক এইঘটনায় মৃত ১২১ জনের মধ‍্যে বেশিরভাগই মহিলা। সূত্রের খবর অনুযায়ী এই ঘটনার সময় বেশিরভাগ জনকেই আয়োজকরা ক‍্যাম্পাসে ঢুকতে বাধা দেয়। সেইসঙ্গে সেবাদাররা এলাকা থেকে পালিয়ে যায়। যারা ওই সময় ভিডিও করতে চেয়েছিলেন তাদেরকেও বাধা দেওয়া হয় বলেই পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: প‍্যারা টিচার এবং চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন‍্য সুখবর! বিরাট অঙ্ক বাড়িয়ে দেওয়া এককালীন অবসর ভাতার পরিমাণ, কত লক্ষ টাকা পাবেন? জেনে নিন

ভোলে বাবার ‘চরণধুলি’ নিতে গিয়েই ঘটে এই মর্মান্তিক ঘটনা। পুলিশ সূত্রে খবর, মাত্র ৮০,০০০ জনের অনুমতি থাকলেও ২.৫ লক্ষ জনগণকে অনুষ্ঠানস্থলে ঢুকিয়ে দেয় সৎসঙ্গের আয়োজকরা। সিকান্দরাউ থানায় দায়ের করা এফআইআর-এ মধুকর এবং অন্যান্য সংগঠকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তবে সেই তালিকায় নেই ভোলে বাবার নাম। তাই নিয়েও উঠেছে প্রশ্ন।