Paris Olympics 2024: প্যারিস অলিম্পিক্সে সোনার লক্ষ্যে রিদাম! সাফল্য পেতে আত্মবিশ্বাসী ভারতীয় শুটার

কেরিয়ারে জিতেছেন একাধিক পদক। ২০ বছর বয়সেই দেশকে এনে দিয়েছেন অনেক সাফল্য। তবে এবার নিজের স্বপ্নপূরণের লক্ষ্যে ঝাঁপাতে তৈরি তিনি। প্যারিস অলিম্পিক্সে সোনা জয়ের লক্ষ্যে নিজেকে তৈরি করেছেন ভারতীয় শুটার রিদাম সাংওয়ান। প্যারিস পাড়ি দেওয়ার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছেন ভারতীয় শুটার।

ভারতীয় শুটার রিদাম সাংওয়ান একজন অসাধারণ পিস্তল শুটার। ২০২২ কায়রো বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৩টি সিলভার মেডেল জিতেছিলেন। এর পর আইএসএসএফ বিশ্বকাপে পদক পেয়েছিলেন। মনু ভাকের এবং ইশা সিং এর সঙ্গে ২০২২ এশিয়ান গেমসে মহিলাদের ২৫ মিটার পিস্তল টিম ইভেন্টে গোল্ড জিতেছিলেন। তবে রিদামের কেরিয়ারে গুরুত্বপূর্ণ মুহূর্তটি এসেছিল রিস অলিম্পিকের এশিয়ান কোয়ালিফায়ারে ২৫মিটার পিস্তলে ব্রোঞ্জ জেতা ও প্য়ারিসের টিকিট পাকা করার পর।

আসন্ন প্যারিস অলিম্পিক্সে রিদাম ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে ১০ মিটার এয়ার পিস্তল সিঙ্কেলস এবং ১০ মিটার এয়ার পিস্তল দলগত বিভাগে অংশ নেবেন রিদাম সাংওয়ান। নিজের কেরিয়ারে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১১টি সোনা জিতেছেন রিদাম। গত বছর পেরুতে অনুষ্ঠিত শ্যুটিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রিদাম সাংওয়ান দলগত ইভেন্টে এবং ব্যক্তিগত বিভাগে ৪টি সোনার পদক জিতেছিলেন। এছাড়া জাতীয় স্তরেও রয়েছে অসংখ্য পদক।

আরও পডুনঃ Rohit Sharma: টিম ইন্ডিয়া পেয়ে গেল দ্বিতীয় রোহিত শর্মা! কে সেই ক্রিকেটার? জানলে অবাক হবেন

রিদাম সাংওয়ান হরিয়াণার বাসিন্দা। বাবা পুলিশে কর্মরত। রিদাম বলেছেন,”আমার বাবা-মা চেয়েছিল আমি খেলায় কেরিয়ার গড়ি। আমি নিজেই শুটিংকে বেছে নিয়েছিলাম। আমি আত্মবিশ্বাসী এবার প্যারিস অলিম্পিক্সে পদক জিতব ও দেশকে গৌরবান্বিত করব।”