মালদহে বিক্ষোভ।

Malda news: বর্ষায় জলবন্দি এলাকা পরিদর্শনে গিয়ে ক্ষোভের মুখে বিজেপির সংসদ এবং বিধায়ক

মালদহ:  মালদহে বিক্ষোভের মুখে বিজেপি সাংসদ এবং বিধায়ক। পুরাতন মালদহে জল জমা এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির জনপ্রতিনিধিরা।

পুরাতন মালদহ পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের গান্ধি কলোনি এলাকার ঘটনা। গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে কার্যত জলবন্দি হয়ে রয়েছে এলাকা। ব্যাপক দুর্ভোগের মুখে পড়েছেন শতাধিক পরিবার। রাস্তায় হাঁটু সমান জল জমে রয়েছে। এখনও পর্যন্ত জমা জল বার করার ব্যবস্থা হয়নি। এই পরিস্থিতিতে শনিবার এলাকা পরিদর্শনে যান মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু এবং মালদহ বিধানসভার বিজেপি বিধায়ক গোপাল সাহা।

জনপ্রতিনিধিদের সামনে পেয়ে ক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। ভোটের আগে প্রতিশ্রুতি দিচ্ছেন নেতারা, অথচ ভোটের পর দেখা মিলছে না, এমনই অভিযোগ তুলে সংসদ ও বিধায়কদের সামনে চলে বিক্ষোভ। এলাকায় অবিলম্বে হাই ড্রেন তৈরির দাবিও তোলেন বাসিন্দারা। পরিদর্শনের সময় বিক্ষোভকারী বাসিন্দাদের একাংশের সঙ্গে বিজেপি সাংসদের তর্কাতর্কিও হয়। ওই এলাকায় পরিস্থিতি দেখে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান বিজেপি সংসদ খগেন মুর্মু। তাঁর দাবি, পুরসভা এলাকায় জমা জল নিষ্কাশনের দায়িত্ব তৃণমূল পরিচালিত পুরসভার। কিন্তু, তাঁরা এই কাজে ব্যর্থ। প্রাকৃতিক বিপর্যয়ের কেন্দ্রীয় তহবিল পায় রাজ্য সরকার। কিন্তু এরপরেও জমা জল বার করতে ব্যর্থ প্রশাসন। এদিনের বিক্ষোভ সাজানো ও তৈরি করা বলেও  দাবি করেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন: ব্যারাকপুরে বেসরকারি স্কুলে দুর্ঘটনা! প্র্যাকটিক্যালের সময় টেস্টটিউব বিস্ফোরণে আহত ছাত্র

যদিও স্থানীয় বাসিন্দাদের একাংশ বলেন, “এর আগেও ভোট প্রচারে এসে হাই ড্রেন তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপি সাংসদ খগেন মুর্মু, কিন্তু কাজের কাজ হয়নি। আবার পুরসভা থেকেও বলা হচ্ছে এলাকায় বিজেপিকে ভোট দেওয়া হয়েছে, এজন্য পুরোসভাও জমা জল বার করার পাম্প বসায়নি। এজন্যই বিক্ষোভ দেখানো হয়েছে।” পুরাতন মালদহ পুরসভার তৃণমূল চেয়ারম্যান কার্তিক ঘোষের দাবি, ভোট নেওয়ার পর এলাকায় যান না বলেই এদিন মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপি সাংসদ এবং বিধায়কের বিরুদ্ধে, বিষয়টি স্বাভাবিক বলেও মন্তব্য করেন তিনি। ওই এলাকায় জমা জল বার করার জন্য পুরসভা উদ্যোগ নেবে বলেও জানান তিনি।