Suvendu Adhikari: সামনেই উপ নির্বাচন, ভোটের আগে শেষ রবিবার উত্তর কলকাতায় জমাটি প্রচার শুভেন্দুর, পাশে তাপসও

কলকাতা: রবিবাসরীয় ভোটপ্রচারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী ১০ জুলাই ৪ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর এই চার বিধানসভা কেন্দ্রের মধ্যে অন্যতম উত্তর কলকাতার মানিকতলা। মানিকতলা উপনির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী কল্যাণ চৌবের সমর্থনে কাঁকুড়গাছি মোড় থেকে রবিবার পদযাত্রায় অংশ নেন শুভেন্দু অধিকারী।

এদিনের পদযাত্রায় প্রার্থী ছাড়াও উপস্থিত ছিলেন তাপস রায়, উত্তর কলকাতা জেলা বিজেপি সভাপতি তমোঘ্ন ঘোষ, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো সহ অন্যান্য নেতৃবৃন্দ। ঢাকঢোল, ধামসা মাদল‌ সহ ভোটপ্রচারে বিজেপি কর্মী সমর্থকরাও পথে প্রচারে অংশ নেন।‌

কাঁকুড়গাছি থেকে উল্টোডাঙ্গা হয়ে শ্যামবাজার পর্যন্ত পদযাত্রা হয়।‌ রাস্তার দু’প্রান্তে দাঁড়িয়ে থাকা মানুষদের সঙ্গে জনসংযোগ এবং পদযাত্রার যাত্রাপথের দুধারের বহুতল আবাসনের আবাসিকদের উদ্দেশ্যে হাত নেড়ে ভোট প্রার্থনা করেন শুভেন্দু। জবাবে আবাসনের আবাসিকদের একাংশের তরফেও বিরোধী দলনেতাকে উদ্দেশ্য করে হাত নেড়ে আবার কাউকে বা হাতজোড় করতে দেখা যায়।

আরও পড়ুন: আগামী বছর থেকেই…রথযাত্রার উদ্বোধনে গিয়ে আগাম আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা, সকলকে জানালেন শুভেচ্ছা

দলীয় প্রতীক পদ্ম ফুলের প্ল্যাকার্ড হাতে জনসংযোগের লক্ষ্যে দীর্ঘ পথ পরিক্রমা করেন শুভেন্দু। বলাবাহুল্য, চব্বিশের লোকসভা ভোটে ভরাডুবি হয়েছে বঙ্গ বিজেপির। নিয়োগ দুর্নীতি থেকে সন্দেশখালি। পদ্ম শিবির একের পর এক অস্ত্রে শান দিয়েছে। কিন্তু, ভোটে ফল মেলেনি। এবার সামনে উপনির্বাচন। একুশে জয়ী তিন বিজেপি প্রার্থীর দলবদলের জেরে অকাল ভোট নদিয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা, উত্তর দিনাজপুরের রায়গঞ্জে।

তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী সাধন পাণ্ডের প্রয়াণে দীর্ঘদিন পর কলকাতার মানিকতলাতেও উপনির্বাচন আগামী ১০ জুলাই। এর মধ্যে প্রথম তিনটি আসনেই উনিশের লোকসভা ভোট থেকে বিজেপির দাপট। এবার উপনির্বাচনেও ওই তিনটি আসন ধরে রাখতে বিজেপি মরিয়া।

আরও পড়ুন: সকাল সকাল মাছ কিনতে গিয়ে আর ফেরা হল না বাড়ি! নেতার বিএমডব্লিউ গাড়ির ধাক্কায় মুম্বইয়ে মৃত মহিলা, ধৃত নেতার ছেলে

রানাঘাট দক্ষিণ, বাগদা এবং রায়গঞ্জ নিজেদের হাতে রেখে বিধানসভায় শক্তি বাড়িয়ে নিতে চাইছে গেরুয়া ব্রিগেড। সেই সঙ্গে মানিকতলা কেন্দ্রও নজরে পদ্ম শিবিরের। আর সেখানেই ভোটের আগে শেষ রবিবার শুভেন্দু অধিকারীকে সঙ্গে নিয়ে জমজমাট প্রচারে অংশ নিল উত্তর কলকাতা জেলা বিজেপি।