দেখেশুনে জুতো পড়ুন

Viral Video: ভয়ঙ্কর! ফোঁস ফোঁস শব্দ! জুতোয় পা দিতেই যা ঘটল…! ভিডিও দেখলে বুক কাঁপবে!

লপাইগুড়ি: এই ভরা বর্ষায় হুটহাট করে জুতো পড়ে বেরিয়ে যাচ্ছেন? সাবধান হোন এখনই। সতর্ক না হলে যখন তখন ঘটতে পারে বড় বিপদ।বর্ষার স্যাঁতস্যাঁতে পরিবেশে বিষাক্ত পোকামাকর থেকে শুরু করে উপদ্রব বাড়ে বিষাক্ত সাপের। আশেপাশের ঝোঁপেঝাড়ে, পুরনো বাড়িতে পুকুর, পার্ক ইত্যাদির কাছে বিষধর সাপ ঘোরাফেরা করে ।

এমনকি বর্ষার সময় খাবারের খোঁজে বাড়ির ভিতরেও সাপ ঢুকে পড়ে। তাই বর্ষার সময় বেশ সতর্ক থাকা উচিত। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি জুতোর ভেতরে গুটিয়ে রয়েছে বিষধর সাপ। জুতোটি নাড়াচাড়া করতেই ফনা তুলে বেরিয়ে আসে সাপটি। সেকেন্ডের মধ্যেই হয়তো ঘটে যেতে পারত বড়সড় কোনও দুর্ঘটনা।সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ভিডিও।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

এই বর্ষায় জুতোর ভেতরে হোক বা হেলমেটের ভেতরে, অব্যবহৃত জামা কাপড়ের ভেতর থেকে শুরু করে ঘরের যেকোনও কোনাখামচিতে ঘাপটি মেরে থাকতে পারে সাপ। তাই হুট করে বাইরে বেরোতে গেলে জুতো পড়ার আগে কিংবা বাইকের হেলমেট পড়ার আগেও বারংবার দেখে নেবেন যেন কোথাও গুটিয়ে না থাকতে পারে এই বিষধর।

তবে, নেটদুনিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও সবাইকে চমকে দিলেও, এর থেকে একটি শিক্ষা পাওয়া গিয়েছে। সবসময় জুতো-সহ সব কিছুই ভাল করে দেখে পরা উচিত। না হলে মুহূর্তের মধ্যে ঘটে যেতে পারে বড় ধরনের বিপদ।

সুরজিৎ দে