পুজোর মধ্যেই চালু হবে ব্রিজ 

South 24 Parganas News: পুজোর মধ্যেই আদিগঙ্গার উপর চালু হবে নতুন এই ব্রিজ! মহকুমাশাসকের ঘোষণায় স্বস্তি এলাকায় 

দক্ষিণ ২৪ পরগনার: দুর্গাপুজোর মধ্যেই সূর্যপুরের নতুন ব্রিজ চালু হবে বলে জানালেন বারুইপুর মহকুমা শাসক। পুজোর মধ্যেই দুই বছর ধরে চলা বারুইপুরের সূর্যপুর সেতু পুজোর আগে খুলে দেওয়া হবে যাতায়াতের জন্য। বারুইপুরে মহকুমা শাসক চিত্রদীপ সেন এই কথা বলে। আর এই কথা শুনে খুশি স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পথ চলতি মানুষ। এই নিয়ে বারুইপুরের এসডিও অফিসে একটি প্রশাসনিক বৈঠক ও করেন । সেই বৈঠকে উপস্থিত ছিলেন বারুইপুরের এসডিও চিত্রদীপ সেন, বারুইপুরে বিডিও সৌরভ মাঝি, সেচ দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন:  বিদেশে সাইকেল চালিয়ে সবুজায়নের বার্তা দিতে চান! সাইবেরিয়া চললেন বাংলার যুবক

বারুইপুরের কুলপি রোডে থাকা সূর্যপুর সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। যা এই সেতু দিয়ে প্রতিদিন কয়েক হাজার গাড়ি চলাচল করত। আর এই সেতু নড়বড়ে হয়ে যাওয়ার জন্যেই সেটিকে ভেঙে দিয়ে আবার নতুন করে কাজ শুরু হয়। কিন্তু কয়েক বছর কেটে গেল সেই সেতুর কাজ শেষ হয়নি। আর যার কারণে এলাকার সাধারণ মানুষ থেকে শুরু করে গাড়ি চালকরা দীর্ঘদিন ধরে সমস্যার মধ্যে কাটাতে হচ্ছে। এই সেতুটি চালু না হওয়ার জন্য বেশ কয়েক বছর ধরে অন্য রাস্তা দিয়ে ঘুরে যাতায়াত করতে হচ্ছিল। আর যার কারণে সমস্যাই পড়তে হচ্ছিল।

আরও পড়ুন: সুন্দরবনে ব্যাঘ্রদর্শন পর্যটকদের! খাঁড়ির বাঁক ঘুরতেই রয়্যাল বেঙ্গল টাইগারের জ্বলন্ত চোখ…তার পর? রোমহর্ষক পরিণতি!!

মূলত এই সেতু ধরেই বারুইপুর থেকে জয়নগর, মন্দিরবাজার থেকে শুরু করে রায়দীঘি, কুলতলী, মথুরাপুর যাওয়া অন্যতম প্রধান রাস্তা। ২০২২ সালের জুলাই মাসে এই ভগ্ন বেহাল দশায় থাকা সেতু ভেঙে নতুন করে নির্মাণের কাজ শুরু করে পূর্ত দফতর। বিকল্প হিসেবে এই সেতুর পিছনে থাকা অন্য সেতু দিয়ে যাতায়াত চালু আছে। কিন্তু টানা দুই বছর শেষ হয়ে গেলেও সেতু নির্মাণ সম্পন্ন না হওয়ায় ক্ষুব্ধ ছিল সাধারণ মানুষ। অভিযোগ, অত্যন্ত ঢিমে তালে চলছে সেতু নির্মাণের কাজ। এই সেতু নির্মাণ দ্রুত সম্পন্ন হলে উপকৃত হবেন লক্ষধিক মানুষ।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুমন সাহা