বাজারে টাস্ক ফোর্স এর পরিদর্শন

Vegetables Market Price: বড় বদল বাজারদরে! আলু, পেঁয়াজ, শাকসব্জির মূল্যবৃদ্ধিতে হাহাকার, তার মাঝেই বিরাট খবর

হুগলি: কয়েক দিন ধরেই বাজার দর অগ্নিমূল্য! শাকসবজি কাঁচা আনাজ কিনতে গেলে হাতে ছ্যাঁকা খাচ্ছেন আমজনতা। মুখ্যমন্ত্রী দশ দিন সময় বেধে দিয়েছেন সব্জির দাম কমাতে, আজ সকাল থেকেই হুগলির বাজারে বাজারে অভিযান শুরু। চুঁচুড়া খরুয়া বাজার, মল্লিক কাশেম হাট, শেওড়াফুলি পাইকারি বাজারে অভিযান করে ক্রেতা সুরক্ষা দফতর, কৃষি বিপণন দফতর ও নিয়ন্ত্রিত বাজার কমিটির আধিকারিকরা। শেওড়াফুলি বাজারে শ্রীরামপুর মহকুমা শাসক পুলিশ আধিকারিকদের নিয়ে ঘুরে দেখেন।

চড়া দাম রুখতে গতকাল বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজ সকাল থেকেই পুলিশ সঙ্গে নিয়ে শেওড়াফুলি বাজারে অভিযান করলেন মহকুমা শাসক। কেন এরকম চড়া দাম, তা জানতে চেয়ে পাইকারি বাজারে ঘুরে দেখেন মহকুমা শাসক সম্বুদ্ধ সরকার, শ্রীরামপুরের এসিপি-২ শুভঙ্কর বিশ্বাস, শ্রীরামপুর থানার আই সি সুখময় চক্রবর্তী, নিয়ন্ত্রিত বাজার কমিটির সম্পাদক ফিরদৌস রহমান আধিাকারিকরা।

আরও পড়ুন: ভয়াবহ! জলে ভাসছে গ্রাম পঞ্চায়েত থেকে বাড়িঘর, বন্যায় বিপর্যস্ত কালচিনির জীবনযাত্রা

একই ভাবে চুঁচুড়া খড়ুয়া বাজার, মল্লিক কাশেম হাটেও চলে অভিযান। বিক্রেতাদের দাঁড়িপাল্লা পরীক্ষা করেন আধিকারিকরা। রিনিউ না করায় কয়েকজনের দাঁড়িপাল্লা সিজ করা হয়। আলুর দাম কেজিতে পাঁচ-ছয় টাকা বেশি নেওয়ায় খুচরো বিক্রেতাদের সাবধান করা হয়। এই অভিযান আগামী দিনেও চলবে বলে জানিয়েছেন আধিকারিকরা।

এই বিষয়ে শ্রীরামপুরের এসডিও শম্ভু দীপ সরকার বলেন, ”দিন কয়েক ধরে বাজারের দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে কাঁচা আনাজ যেমন আলু, পেঁয়াজ, পটল এবং শাকসবজির দাম বাড়ায় ক্ষোভ বিক্ষোভ রয়েছে আমজনতার মধ্যে।” তাঁরা টাস্ক ফোর্স নিয়ে বাজার ঘুরে দেখেছেন এবং কীভাবে এই দ্রব্যমূল্যের বৃদ্ধি নিয়ন্ত্রণ করা যায়, তার জন্য একটা রেগুলেটিং সিস্টেমের মধ্যে দিয়ে চলার কথা বলেছেন। আশা করছেন, কয়েক দিনের মধ্যেই বাজারদর নিয়ন্ত্রণে চলে আসবে।

রাহী হালদার