গাড়ি ঘিরে বিতর্ক

West Bengal bypolls 2024: বাগদা উপনির্বাচনে গাড়ি বিতর্ক, বিধিভঙ্গের অভিযোগ তৃণমূল সাংসদ মমতাবালার বিরুদ্ধে

উত্তর ২৪ পরগনা: সকাল থেকেই বাগদা বিধানসভায় চলছে উপনির্বাচন। আর সেখানেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা কন্যা মধুপর্ণাকে সঙ্গে নিয়েই বুথে বুথে ঘুরছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুর। তবে মা-মেয়ের একসঙ্গে একই গাড়িতে পরিদর্শন ঘিরেই শুরু হয়েছে বিতর্ক।

দেখা যায়, তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুরের মা মমতাবালা ঠাকুরের গাড়িতে ভারত সরকারের বোর্ড লাগানো রয়েছে। আর এই বিষয়টি নিয়েই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে রাজ্যসভার এই সাংসদদের বিরুদ্ধে। যদিও তৃণমূলের রাজ্যসভা সাংসদ তথা মধুপর্ণার মা মমতাবালা ঠাকুরের দাবি, তাঁর একটাই গাড়ি। ভারত সরকারের বোর্ড ঢেকে দিয়েই নাকি তিনি ঘুরছেন। যদিও কোনও বুথের ভিতরেই তিনি প্রবেশ করছেন না, বুথের অনেক দূরেই তিনি গাড়ি নিয়ে দাঁড়িয়ে থাকছেন। শুধুমাত্র প্রার্থী তথা তাঁর কন্যা মধুপর্ণাই বুথের ভিতরে যাচ্ছেন।

আরও পড়ুন: হাবড়ার ‘আয়রন ম্যান’কে সুস্থ জীবনে ফেরানোর উদ্যোগ, শরীর থেকে ছাড়ানো হল কয়েক কিলো তার

আরও পড়ুন: আপত্তি অগ্রাহ্য করে কেন সিবিআই তদন্ত? রাজ্যের মামলা গ্রহণ করল সুপ্রিম কোর্ট, খারিজ কেন্দ্রের যুক্তি

পাশাপাশি প্রার্থী মধুপর্ণা জানান, বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের তরফে অনুমতি মেলায় এই গাড়ি তিনি ব্যবহার করছেন। তবে বিতর্ক তৈরি হওয়ায় বিষয়টিকে ধামাচাপা দিতে ইতিমধ্যেই গাড়ির ওই গভমেন্ট অফ ইন্ডিয়ার বোডটি ঢেকে দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। তবে বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সুর চড়িয়েছে বিরোধীরাও। এখন দেখার নির্বাচন কমিশনের তরফ থেকে বিধিভঙ্গের অভিযোগে কোন পদক্ষেপ গ্রহণ করা হয় কিনা।

এই নিয়ে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “সরকারের সিদ্ধান্তকে অগ্রাহ্য করে বার বার সিবিআই এসেছে রাজ্যে। কেন্দ্র বলেছিলো এই মামলাটা গ্রাহ্য করা উচিত নয়। কিন্তু বিচারপতিরা বলেছেন এই মামলাটি গ্রহণযোগ্য। কেন বলেছে, কারণ এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আঘাত করা হচ্ছে।এক্তিয়ার টা হচ্ছে নিয়ম, সিবিআই অনুমতি নেয় না। সুপ্রিম কোর্ট বলেছে শুনানি হবে”।