ঘটনাস্থলে এসে হাজির দমকলের আধিকারিকেরা

Nadia News: স্কুলে ভয়ঙ্কর বিস্ফোরণ! রান্নার সময়ে মারাত্মক ঘটনা, শিক্ষিকা-পড়ুয়াদের কাতর আর্তনাদ

নদিয়া: স্কুলে আগুন। অমর্ত্য সেন এসএসকে স্কুলে গ্যাস সিলিন্ডারের পাইপ ফেটে আগুন ছড়ায় বলে জানা যায়। ঘটনাটি ঘটেছে আজ, বুধবার দুপুর ১২টা নাগাদ নদিয়ার কৃষ্ণগঞ্জের সত্যনগর এলাকায়। স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্য লিটন বিশ্বাস জানান, আচমকা জোরে শব্দ হওয়ার পর আগুন ধরে গেলে স্কুলে থাকা শিক্ষিকারা চিৎকার চেঁচামেচি শুরু করেন। শিক্ষিকাদের চিৎকার শুনে গ্রামবাসীরা ছুটে যান এবং তাড়াতাড়ি স্কুলের সমস্ত ছাত্রছাত্রীকে স্কুল থেকে বের করে দেন।

এরপর গ্রামবাসীরা আপ্রাণ চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কৃষ্ণগঞ্জ থানার পুলিশ। এছাড়াও ঘটনাস্থলে আসেন কৃষ্ণগঞ্জের বিডিও অফিসের কর্মকর্তারা। কিছুক্ষণের মধ্যেই পৌঁছায় কৃষ্ণনগর থেকে দমকলের একটি ইঞ্জিন। অবশ্য দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গ্রামবাসীরা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয় ।

আরও পড়ুন: বড় বদল বাজারদরে! আলু, পেঁয়াজ, শাকসব্জির মূল্যবৃদ্ধিতে হাহাকার, তার মাঝেই বিরাট খবর

দমকলের আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কীভাবে রান্না করার সময় নিজেদেরকে সতর্ক থাকতে হবে সেই জিনিসগুলো স্কুলের শিক্ষিকাদের ও রান্নার কর্মীদের বুঝিয়ে দেন। বলা যেতেই পারে গ্রামবাসীরা যেভাবে এই ঘটনা ঝাঁপিয়ে পড়েছিল। সেই জন্যই কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যদিও ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই স্কুল এবং স্কুলের পার্শ্ববর্তী এলাকায়।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য যদি সঠিক সময় গ্রামবাসীরা আগুন নেভানোর কাজে হাত না লাগাত, তবে বড়সড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল। যদিও এরপর ঘটনাস্থলে দমকলে আধিকারিকেরা এসে একাধিক সচেতনতা ও সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়ে যান যাতে ভবিষ্যতে এ ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।

Mainak Debnath