বিএমডব্লিউ হিট-অ্যান্ড-রান মামলায় অভিযুক্ত শিবসেনার রাজনীতিবিদের ছেলে মিহির শাহ

BMW hit-and-run case: হিট অ্যান্ড রান মামলায় মুম্বই পুলিশের হাতে গ্রেফতার শিবসেনা নেতা রাজেশ সাহের ছেলে

মুম্বই: বিএমডব্লিউ হিট-অ্যান্ড-রান মামলায় অভিযুক্ত এবং শিবসেনার রাজনীতিবিদের ছেলে মিহির শাহকে ১৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার পলাতক অভিযুক্তকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। তাঁর গাড়ির ধাক্কাতে একজন মহিলার মৃত্যু ঘটেছে৷

আরও পড়ুন:বন্ধ দার্জিলিং যাওয়ার পথ NH 110, খুলল না সিকিমের রাস্তাও! প্রবল বিপাকে পর্যটকেরা

সূত্রের খবর অনুযায়ী, অপরাধ করার পর কে তাঁকে প্রমান নষ্ট করতে সাহায্য করেছিল তা খতিয়ে দেখার দরকার৷ সেই কারণে পুলিশ অভিযুক্তের হেফাজতে চেয়েছিল। পুলিশ আরও জানতে পেরেছে, অভিযুক্ত তাঁর পরিচয় গোপন করার জন্য গাড়িতে তার চুল ও দাড়ি কামিয়ে নিয়েছিল।

পুলিশ নিম্মলিখিত কারণে তাঁকে হেফাজতে নেওয়ার দাবী করেছে-

  • অপরাধ করার পর প্রমাণ লোপাটের চেষ্টা করার জন্য
  • কে তাকে পালাতে সাহায্য করেছে, তা জানার জন্য
  • ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির মালিকানা সংক্রান্ত বিশদ বিবরণ পরীক্ষা করার জন্য

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে প্রধান অভিযুক্ত মিহির শাহ রবিবার সকালে একটি বিলাসবহুল গাড়িটি চালাচ্ছিল৷ যেটি পেছন থেকে একটি দুই চাকার গাড়িকে ধাক্কা দেয়৷ এর ফলে মৃত্যু ঘটে ৪৫ বছরের কাবেরী নাখওয়া৷ মহিলার স্বামী প্রদীপ বেঁচে যায়। যদিও তিনি আঘাতপ্রাপ্ত হন৷ ঘটনাটি ঘটে মুম্বাইয়ের ওরলি এলাকায়৷

আরও পড়ুন:ইন্সপেক্টর বা সাব-ইন্সপেক্টর নয়, হাবিলদারকেই পুলিশ ফাঁড়ির ইনচার্জ করলেন পুলিশ সুপার

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বুধবার বিএমডব্লিউ মামলায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন এবং মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা সাহায্যের কথা ঘোষণা করেছিলেন। প্রসঙ্গত মূল অভিযুক্ত মিহির শাহ শিবসেনা নেতা রাজেশ শাহের ছেলে। যদিও শিন্ডে এই বিষয় বলেন, “সরকার এই মামলায় কোনও অপরাধীকে সমর্থন করবে না। আমরা নিহতের পরিবারের পাশে আছি। পরিবারটির প্রয়োজনে সরকার যে কোনও রকমের আর্থিক সহায়তা দেবে।”

পালঘরে একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনার উপ-নেতা রাজেশ শাহকেও রবিবার তাঁর ছেলের হিটএন্ডরান মামলায় গ্রেপ্তার করা হয়েছিল।