বরের অপেক্ষায় বিয়ের মণ্ডপেই ঘুমিয়ে পড়ল কনে, ভোর হতেই থানায় গিয়ে নালিশ, হুলস্থূল বদায়ুঁতে!

বরের অপেক্ষায় বিয়ের মণ্ডপেই ঘুমিয়ে পড়ল কনে, ভোর হতেই থানায় গিয়ে নালিশ, হুলস্থূল বদায়ুঁতে!

বদায়ুঁ: বিয়ে নিয়ে প্রত্যেক মেয়েই স্বপ্ন বোনেন। রঙিন সেই সব স্বপ্ন মোড়া থাকে আশা, আকাঙ্ক্ষা আর নিরাপত্তার চাদরে। পাকা দেখার পর থেকেই বয় উত্তেজনার স্রোত। কবে আসবে সেই দিন। কিন্তু সব স্বপ্ন বোধহয় সত্যি হয় না। বদাউনে সেটাই হল। বরের অপেক্ষা করতে করতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়লেন কনে। রাত পেরিয়ে ভোর হল। কিন্তু বিয়ের মণ্ডপে এলেন না বর।

আরও পড়ুন- জামাইবাবু বিগড়ে গেলেই সর্বনাশ, ছেলে-ভাইকে তাকিয়ে থাকতে হবে, সম্পত্তি বন্টনের আইন জানুন

উত্তর প্রদেশের বদায়ুঁ জেলার বিসাউলি কোতোয়ালি এলাকার সিদ্ধপুর কাইথলি গ্রামের এই ঘটনায় উত্তেজিত এলাকাবাসী। বরের মুণ্ডুপাত করছেন তারা। এখানকার বাসিন্দা ধনপাল জানান, ইসলামনগর থানার রাজথালের সঙ্গে তাঁর মেয়ের বিয়ে ঠিক হয়। সেই অনুযায়ী ৯ জুলাই বিয়ের আয়োজন করেন ধনপাল। আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবরা উপস্থিত হন। খাওয়াদাওয়ার বন্দোবস্ত করা হয়। মেয়েও কনের সাজে সেজে প্রস্তুত। কিন্তু বরের দেখা নেই।

আরও পড়ুন– বিয়ে করেই প্রাণপণ দৌড়তে শুরু করলেন নবদম্পতি, সটান এসপি অফিসে ঢুকেই থামলেন তাঁরা; আনলেন চাঞ্চল্যকর অভিযোগ

ধনপাল জানান, সন্ধ্যাবেলাতেই সব আয়োজন করা হয়। মেয়েকে সাজানো হয় কনের সাজে। আত্মীয়স্বজনরাও চলে আসেন। সবাই বরের অপেক্ষা করছে। কিন্তু রাত ১২টা বেজে গেলেও বর আসেনি। আসেনি বরযাত্রীও। বর যাতে শোভাযাত্রা করে আসেন তার জন্য ঘোড়া এবং ব্যান্ড পার্টিও পাঠিয়েছিলেন ধনপাল। তারাও ফেরেনি। চিন্তায় পড়ে যান সবাই। কনে অপেক্ষা করতে করতে বিয়ের মণ্ডপেই ঘুমিয়ে পড়ে। রাত ১২টাতেও বরের দেখা না পেয়ে ক্ষেপে যান এলাকাবাসী। পুলিশে খবর দেওয়া হয়। রাতেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

বর না আসায় থানায় গেলেন কনে: এভাবেই কেটে গেল গোটা রাত। সকালেও বরের দেখা নেই। আর অপেক্ষা না করে কনেকে নিয়েই বিশৌলী থানায় পৌঁছন বাবা ধনপাল। বরের নামে থানায় অভিযোগ জানান তিনি। বর এবং বরযাত্রীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানান। কনের বাবা জানান, বরের পরিবার বিয়ের খরচের জন্য ৮ লাখ টাকা চেয়েছিল। আপত্তি করেননি তিনি। পুরো টাকাই তাঁদের হাতে তুলে দেন। কিন্তু বিয়ের দিন বরের পরিবারের তরফে জানানো হয়, আরও ৪ লাখ টাকা দিতে হবে। রাজি হননি ধনপাল। তিনি সাফ জানিয়ে দেন, আগে বিয়ে হোক, তারপর টাকার কথা আলোচনা হবে। এ কথা মনঃপুত হয়নি। তাই আর বিয়ে করতে আসেননি বর।