কার পার্কিং

Car Parking: গাড়ি পার্কিং নিয়ে বড় সিদ্ধান্ত প্রশাসনের! আগে যা কোনও দিন হয়নি

উত্তর ২৪ পরগনা: শহরে গজিয়ে ওঠা অবৈধ কার পার্কিং নিয়ে নবান্নের বৈঠক থেকে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহর তিলোত্তমার পাশাপাশি অবশেষে তথ্যপ্রযুক্তিনগরীতে কার পার্কিং নিয়ে দীর্ঘ দিনের সমস্যার সমাধান হতে চলেছে অতি দ্রুত। তৈরি হচ্ছে আট তলা বিশিষ্ট অত্যাধুনিক পার্কিং লট। যেখানে প্রতিটি তলে ১৮৯ টি করে গাড়ি পার্ক করা যাবে। সব মিলিয়ে ১৫১২ টি গাড়ি এবং ৩৮ টি বাসও পার্ক করা যাবে বলে জানা গিয়েছে।

তবে শুধু গাড়ি পার্কিংই নয়, চালকদের জন্য ক্যাফেটেরিয়া থেকে রেস্ট রুম, শৌচালয় সব কিছুরই সুবিধা থাকবে এই অত্যাধুনিক পার্কিং লটে। নিউ টাউন এলাকায় আন্তর্জাতিক সেমিনার থেকে শুরু করে বড় ইভেন্ট মেলা কিংবা বিজনেস সামিট অনুষ্ঠিত হয়। রয়েছে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারও। এহেন অনুষ্ঠানে আসা অতিথিদের গাড়ি রাখার ক্ষেত্রে ব্যাপক সমস্যায় পড়তে হয়। সেই কথা মাথায় রেখেই, গাড়ি পার্কিংয়ের জন্য বহুতল কার পার্কিং তৈরির সিদ্ধান্ত নেয় হিডকো কর্তৃপক্ষ।

বিশ্ববাংলা সরণি লাগোয়া যাত্রাগাছি ব্রিজের কাছে এই পার্কিং লট তৈরি করা হচ্ছে। যার কাজও প্রায় শেষ পর্যায়ে বলেই জানা গিয়েছে। এই পার্কিং লটে গাড়ির পাশাপাশি বাইক এবং বাসের পার্কিংয়ের সুবিধাও থাকবে। হিটকোর তরফ থেকে জানানো হয়েছে, নিউ টাউনে বিভিন্ন সময় বড় অনুষ্ঠান থেকে শুরু করে সেমিনার এমনকি মেলার আয়োজন করা হয়। সেখানে বহু মানুষ আসেন। ফলে গাড়ি রাখা নিয়ে সমস্যা তৈরি হয়, যার জেরে তীব্র যানজট হয় বিশ্ববাংলা সরণি জুড়ে।

আরও পড়ুনঃ Team India: টিম ইন্ডিয়ার জন্য বড় সুখবর! শীঘ্রই শক্তি বাড়ছে দলের! চিন্তা বাড়বে প্রতিপক্ষের

এই সমস্যা সমাধানেই এই আধুনিক পার্কিং লট তৈরি করা হচ্ছে। অতি দ্রুত এই পার্কিং লটের উদ্বোধন করা হবে রাজ্য সরকারের তরফ থেকে বলেই খবর। ফলে তথ্যপ্রযুক্তিনগরীতে প্রয়োজনে আসা অতিথিদের গাড়ি রাখতে আর হতে হবে না হয়রানির শিকার। এই উদ্যোগে খুশি সকলেই।

Rudra Narayan Roy