চাই বিচার

North 24 Parganas News: পুরুষদের উপর হওয়া অত্যাচারের বিচার চাইতে বারাসাতের পরিবারের পাশে মেন্স ফোরাম

উত্তর ২৪ পরগনা: শ্বশুরবাড়িতে জামাইকে ব্ল‍্যাকমেল করে ৫ লক্ষ টাকা চাওয়া পাশাপাশি সেই টাকা না দিতে পারায় চলে অত্যাচার, সহ্য করতে না পেরে নিজেকে শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বছর ২৭ এর যুবক সুধাংশু দাস। এরপরই এই মৃত্যু ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছিল উত্তর ২৪ পরগনার জেলাসদর বারাসতে। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, মৃত যুবক সুধাংশু দাসের গলায় গামছা জড়ানো অবস্থায় নিথর দেহ উদ্ধার হয় বাড়ি থেকেই। তবে নিজেকে শেষ করে দেওয়ার আগে, ওই যুবক শ্বশুরবাড়ির অত‍্যাচার এবং মানসিক নির্যাতনের কথা জানিয়ে যান, তাঁর পরিবারের সদস্যদের কাছে। এমনকি, ৫ লক্ষ টাকা চেয়ে তাঁকে যে ব্ল‍্যাকমেল করে চাপ দেওয়া হচ্ছিল শ্বশুরবাড়ির তরফে বলেও দাবি করেন মৃত যুবকের পরিবার। আর তাই সুধাংশু’র মৃত্যুর জন্য তাঁর শ্বশুরবাড়ির লোকজনকেই দায়ী করে অভিযোগ দায়ের করেন মৃত যুবকের পরিবার।

আরও পড়ুন: গঙ্গায় ঘুরছে ১২ ফুটের এই প্রাণী, এখন চরম আতঙ্ক, মৎস্যজীবীদের বন্ধ রুটি-রুজি

এই ঘটনায় শুক্রবার বারাসাত আদালতে আগাম জামিনের জন্য আসে অভিযুক্তদের পরিবারের তরফ থেকে। আর তা জেনেই এই মামলায় মৃত যুবকের পরিবারের পাশে এসে দাঁড়াল অল বেঙ্গল মেন্স ফোরামের কর্ণধার নন্দিনী ভট্টাচার্য। এদিন তিনি জানান, যেভাবে পুরুষদের উপরে অত্যাচার চলছে তা মেনে নেওয়া যায় না। অবিলম্বে তা নিয়ে আইন পাস করতে হবে বলেও দাবি রাখেন তিনি। সমাজের মহিলাদের ক্ষেত্রে সর্বস্তরের আইনের ব্যবস্থা আছে কিন্তু পুরুষরা অত্যাচারিত হলে সে ক্ষেত্রে তাদের পাশে দাঁড়ানোর কেউ নেই। এই পরিবারের ক্ষেত্রেও, যাতে সঠিক বিচার মেলে, তার জন্য যতদূর যাওয়ার প্রয়োজন তিনি যাবেন বলেও জানান নন্দিনী ভট্টাচার্য।

আরও পড়ুন: বারাসত জুড়ে হলুদ সতর্কতা! চলছে অবিরত প্রচার

এদিন মৃত যুবকের পরিবার বারাসাত আদালতেও রীতিমতো শোকে কান্নায় ভেঙে পড়েন। তবে তার তরফের আইনজীবীর পক্ষ থেকে দাবি করা হয়, তদন্ত প্রক্রিয়া স্তব্ধ হয়ে রয়েছে পুলিশের কারণে। প্রায় বেশ কিছু দিন কেটে গেলেও এখনও কোনো অভিযুক্ত ধরা পড়েনি। এমনকি ময়না তদন্ত রিপোর্ট পর্যন্ত বাড়ির লোককে দেওয়া হয়নি বলেও অভিযোগ জানান আইনজীবী শিবাশীষ ব্যানার্জি। প্রশ্ন উঠছে তবে কি পুরুষদের উপর হওয়া অত্যাচারের মিলবে না কোন সঠিক বিচার! যদিও আদালত কি পরবর্তী সিদ্ধান্ত নেয়, এখন সেদিকেই তাকিয়ে সকলে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Rudra Narayan Roy