রাস্তার ওপর দিয়ে বইছে বন্যার জল

Malda Flood Situation: রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন, জলের তলায় চাষের জমি! বন্যায় নাজেহাল বামোনগোলা

মালদহ: রাস্তা ভেঙে জল ঢুকছে গ্রামে। আবার কোথাও রাস্তার উপর দিয়ে বইছে জল।‌ গত কয়েকদিনের টানা বৃষ্টিতে জলস্তর হঠাৎ বৃদ্ধি পেয়েছে স্থানীয় পুনর্ভবা ও হাড়িয়া নদীর। এর জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে মালদহের বামোনগোলা ব্লকের দুইটি পঞ্চায়েতে এলাকার একাধিক গ্রাম। বন্যার জলে ডুবে গিয়েছে বিঘার পর বিঘা চাষের জমি।

এখন আমনের মরশুম। কৃষেরা ধানের বীজতলা তৈরি করেছিলেন। কোথাও কোথাও ধান রোপন শুরু হয়েছিল। বন্যার জলে সমস্ত কিছু তলিয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে দিশেহারা পরিস্থিতি চাঁদপুর ও গোবিন্দপুর মহেশপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের। বন্যা পরিস্থিতির খবর পেয়ে এলাকা পরিদর্শনে গিয়েছিলেন সদর মহাকুমা শাসক সহ প্রশাসনের এক প্রতিনিধি দল। এলাকা ঘুরে দেখেন প্রশাসনিক কর্তারা।

আরও পড়ুন:কাটমানি না দেওয়ায় বাতিল কন্যাশ্রীর আবেদন! অভি‌যোগ ঘিরে সরগরম মালদহ

জলবন্দী গ্রামের বাসিন্দা সীমা সিকদার বলেন, গ্রামের রাস্তা ভেঙে গিয়েছে। জলবন্দি হয়ে রয়েছি গোটা গ্রাম। আমাদের চাষের জমি ও জলের তলায় চলে গিয়েছে। প্রশাসনের কাছে আমরা সাহায্যের আর্জি জানাচ্ছি। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে চাষের জমি। ক্ষতিপূরণের জন্য বিমার মাধ্যমে সাহায্য করা হবে কৃষকদের। এছাড়াও জলবন্দী গ্রামের বাসিন্দাদের সাহায্য করা হবে। প্রতিশ্রুতি দিয়েছে প্রশাসন।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

হরষিত সিংহ