লুডো প্রতিযোগি

North 24 Parganas News: লুডো খেলার বিরাট প্রতি‌যোগিতা! পুরস্কার কী জানলে চমকে ‌যাবেন

বসিরহাট: সুন্দরবনে মহা আয়োজনে লুডো টুর্নামেন্ট। ছক্কা, পুট, পাঞ্জা! এভাবেই এক প্রতিপক্ষ অপর প্রতিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ে তাকে পিছনে ফেলে এগিয়ে যাওয়ার এক তীব্র প্রতিযোগিতা। বর্তমানে পাড়ায় পাড়ায় ফুটবল, ক্রিকেট টুর্নামেন্ট চোখে পড়লেও ঘটা করে লুডো খেলার টুর্নামেন্ট দেখা মেলে না। অভিনব লুডো টুর্নামেন্টের আয়োজন করে চমক দিল সুন্দরবন।

করোনা কালীন সময়ে অবসর কাটানোর জন্য ইনডোর গেম হিসাবে লুডো খেলার প্রবণতা বেড়েছে। এবার ৩২ দলকে নিয়ে লুডো প্রতিযোগিতার আয়োজন করে চমক দিয়েছে উত্তর ২৪ পরগনার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের বাঁকড়া গ্রামের আমরা সবাই ক্লাব। এদিন ফুলবল মাঠ সংলগ্ন ক্লাবে আয়োজিত দু দিন ব্যাপি লুডো প্রতিযোগিতা। ইলেকট্রনিক্স মোবাইল টিভির যুগে আট-আশির এককালের প্রিয় এই খেলা যাতে হারিয়ে না যায় সেই জন্যই এই উদ্যোগ। লুডো খেলার এমন অভিনব টুর্নামেন্টের কথা শুনেই রীতিমতো ভিড় জমে যায়।

আরও পড়ুনঃ Lionel Messi: আর্জেন্টিনার হয়ে ফিফার কোন ট্রফি কোনও দিন জেতেনি মেসি? এই তথ্য অনেকের অজানা

প্রত্যকে দলের প্রতিযোগিকে ৩০০ টাকা প্রবেশমূল্য দিয়ে নাম লিখিয়ে জমিয়ে লুডো খেললেন প্রচুর মানুষ। প্রথম পুরস্কার হিসেবে থাকছে সুদৃশ্য ট্রফি সহ একটি গরু ও দ্বিতীয় পুরস্কারেও সুদৃশ্য ট্রফি সহ একটি গরু পাবেন বিজেতা। অভিনব প্রতিযোগিতা দর্শক হিসেবে দেখতেও হাজির হন স্থানীয়রা। সব মিলিয়ে সুন্দরবনে লুডো প্রতিযোগিতায় যেন এক অন্য মাত্রা দিল।

জুলফিকার মোল্যা