হাসপাতাল 

Farmer Death: চাষের জমিতে জল দিতে গিয়ে মুহূর্তে মৃত্যু হল চাষির! পুরোটা জানলে…

পূর্ব বর্ধমান: বৃহস্পতিবার জেলায় ঘটে গেল এক ভয়াবহ দূর্ঘটনা। চাষের জমিতে জল দিতে গিয়ে আর আর ফেরা হল না এক চাষির। জানা গিয়েছে, এদিন সকালে চাষের জমিতে জল দেওয়ার জন্য বাড়ি থেকে বেড়িয়েছিলেন বোরহান আলি শেখ। চাষের জমিতে জল দেওয়ার জন্য প্রয়োজন ছিল শ্যালো মেশিনের। সেই শ্যালো পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতেই বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় বোরহান আলি শেখ (৬০) নামের ওই চাষির।

মৃত চাষির বাড়ি পূর্ব বর্ধমানের পূর্বস্থলী থানার মুকশিমপাড়া পঞ্চায়েতের বারোরপারা এলাকায়।মৃত বোরহান আলি শেখের পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল নাগাদ বড়-কায়বাতি মৌজায় কৃষি জমিতে গিয়েছিলেন ওই চাষি। নিজের জমিতেই শ্যালো পাম্প বাসানো ছিল। কিন্তু পাম্পের বিদ্যুৎ সংযোগের ফিউজ নষ্ট হয়ে যাওয়ায় তিনি নিজেই হাইটেনশন লাইনের জাম্পার নামাতে যান। তখনই বিদ্যুৎপৃষ্ট হয়ে লুটিয়ে পড়েন জমিতেই।

আর‌ও পড়ুন: দুই বাইকের মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু, আশঙ্কাজনক আরও দুই

তড়িঘড়ি স্থানীয় চাষিরা তাঁকে উদ্ধার করে পূর্বস্থলী-২ ব্লক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। জানা গিয়েছে, মৃত চাষির এক পুত্র ও তিন কন্যা সন্তান রয়েছে। তার মৃত্যুতে কীভাবে সংসার চলবে তা বুঝে উঠতে পারছেন না পরিজনরা।

বনোয়ারীলাল চৌধুরী