Digha Incident: দিঘায় অটো নিয়ে ধুন্ধুমার কাণ্ড! উইকএন্ডে সৈকতশহরে যাওয়ার পরিকল্পনা থাকলে জানুন এখনই

সৈকত শী, দিঘা: সৈকত শহর দিঘায় হট্টগোল। একাধিক দাবি নিয়ে অটোচালকদের বিক্ষোভ ও পথ অবরোধ। বিক্ষোভ গড়াল হাতাহাতি পর্যায়ে। চাঞ্চল্য ছড়ালো সৈকতশহর জুড়ে। সৈকতশহর দিঘায় ইঞ্জিন ভ্যান অবৈধভাবে চালানোর অভিযোগে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন অটোচালকেরা। আটো ও ইঞ্জিন ভ্যান চালকদের মধ্যে হাতাহাতি হয়। একজন আহত হলে দিঘা হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ, নিউ দিঘা অটো স্ট্যান্ড থেকে ইঞ্জিন ভ্যানে যাত্রীদের চাপিয়ে নিয়ে যাওয়ার সময় অটোচালক অতনু কর বাধা দিলে ইঞ্জিন ভ্যানের চালক সনাতন জানা, চন্দন পাত্র তাঁকে মারধর করে বলে অভিযোগ। খবর পেয়ে দিঘা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন অটোচালকেরা। সেই সঙ্গে অটো ইউনিয়নের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : লম্বাটে না গোলাকার? বর্ষায় কোন লাউ খেলে সারবে কোষ্ঠকাঠিন্যের অসহ্য যন্ত্রণা? মেদ পালিয়ে হবেন রোগা? জানুন

এদিনের এই ঘটনার বিষয়ে এক অটোচালক জানান, এক সময় তাঁরাও দিঘায় ইঞ্জিন ভ্যান চালাতেন। কিন্তু সৈকতশহরকে দূষণমুক্ত করে তুলতে ও যানজট কমাতে প্রশাসনের পক্ষ থেকে দিঘার রাস্তায় ইঞ্জিন ভ্যানকে অবৈধ ঘোষণা করা হয়। তারপর তাঁরা ব্যাঙ্কের ঋণ নিয়ে অটো কিনে রুটে অটো চালাচ্ছে। কিন্তু বর্তমানে দিঘায় দিন দিন বাড়ছে ইঞ্জিন ভ্যানের সংখ্যা। ফলে অটোচালকদের রুটি রোজগারে টান পড়েছে। তাই তাঁদের দাবি, দিঘার রাস্তায় অবৈধ ইঞ্জিন ভ্যান চালানো যাবে না। এদিন এই দাবি নিয়ে তারা সোচ্চার হন। এমনকি পথ অবরোধও করেন।

১৮ জুলাই বৃহস্পতিবার দিঘায় অটো চালকদের বিক্ষোভের কারণে দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে দিঘার রাস্তা। তীব্র যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছয়। পুলিশ উভয়পক্ষকে বুঝিয়ে রাস্তা অবরোধ তোলে। এই দিনের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দিঘা জুড়ে।