প্ল্যাটফর্মে যাত্রীদের টিকিট পরীক্ষা করার মাঝেই আরপিএফ-এর হানা

প্ল্যাটফর্মে যাত্রীদের টিকিট পরীক্ষা করার মাঝেই আরপিএফ-এর হানা, তারপর যা জানা গেল… আপাতত শ্রীঘরে ‘টিকিট পরীক্ষক’

জয়পুর: রেলযাত্রীদের টিকিট পরীক্ষা ব্যস্ত ছিলেন এক টিকিট পরীক্ষক। আচমকাই ঘটনাস্থলে আগমন ঘটল আরপিএফ-এর। সঙ্গে সঙ্গে ওই টিকিট পরীক্ষককে একেবারে পাকড়াও করে নিয়ে গেল তারা। মঙ্গলবার রাজস্থানের জয়পুর স্টেশনে এহেন ঘটনা দেখে তাজ্জব বনে গিয়েছিলেন প্রত্যক্ষদর্শীরা।

আসলে ওই টিকিট পরীক্ষক ছিল ভুয়ো। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে যে, তার নাম রিঙ্কু। তার বাড়ি শিবপুরীতে। এখানেই শেষ নয়, তার কাছ থেকে একটি ভুয়ো পরিচয়পত্রও পাওয়া গিয়েছে। আপাতত জিআরপি গ্রেফতার করেছে রিঙ্কু নামে ওই ব্যক্তিকে।

আরও পড়ুন- ‘এমন মানুষদের লজ্জা হওয়া উচিত’; আইএএস পূজা খেড়কর মামলায় মুখ খুললেন এক আইপিএস অফিসার

আসলে প্ল্যাটফর্ম ডিউটিতে ছিলেন টিকিট পরীক্ষক বিশ্বামিত্র। তিনি দেখেন ৪ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তি টিটিই-র পোশাক পরে দাঁড়িয়ে রয়েছে। আর বিনা টিকিটে ভ্রমণকারী যাত্রীদের টিকিট পরীক্ষাও করছে সে। এরপর টিকিট পরীক্ষক বিশ্বামিত্রকে দেখে সে রীতিমতো ঘাবড়ে যায়। দৌড়ে পালাতে শুরু করে। ইতিমধ্যেই প্ল্যাটফর্মে টহলরত আরপিএফ এএসই নথি সিং এবং কনস্টেবল ভীম সিং তড়িঘড়ি পাকড়াও করে ওই ভুয়ো টিকিট পরীক্ষককে। সঙ্গে সঙ্গে বিশ্বামিত্র জয়পুর জংশন সিটিআই সমীর শর্মা, প্রধান টিকিট পরীক্ষক শক্তি শর্মা এবং বিদ্যা দেবীকে এই বিষয়ে জানিয়ে দেন।

আরও পড়ুন– জয়েন্টে প্রথম, আইআইটি বম্বে-তে পড়াশোনা, এখন কী করছেন প্রণব গোয়েল?

আইজি জ্যোতি কুমার সতিজা এবং কম্যান্ড্যান্ট ভবপ্রীতা সোনি বলেন যে, আসন্ন উৎসবের আবহে সতর্কতামূলক অভিযান চালাচ্ছে আরপিএফ। এই অভিযানেই জালে পড়েছে ভুয়ো টিকিট পরীক্ষক। অভিযুক্তের কাছ থেকে রেল মন্ত্রক, রেলওয়ে বোর্ড, পশ্চিম মধ্য রেলওয়ের ভুয়ো কার্ড উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে ইতিমধ্যেই একটি মামলা দায়ের করেছে আরপিএফ। এর পাশাপাশি ওই অভিযুক্তকে জিআরপি-র হাতে তুলে দেওয়া হয়েছে।