Biryani: মাত্র ১ টাকায় পেট ভরা বিরিয়ানি! স্বাদেও দারুণ, পরিমাণও অনেকটা, কোথায় গেলে পাবেন জানেন কি

উত্তর ২৪ পরগনা: মাত্র এক টাকায় হাবরায় মিলছে বিরিয়ানি! মূল্যবৃদ্ধির এই বাজারে অবাক লাগলেও এমনই অফার চালু করেছে হাটথুবা এলাকার হ্যাংলা রেস্টুরেন্ট। আর এই অভিনব বিজনেস স্ট্র্যাটেজি নিয়েই এখন এলাকায় সারা ফেলে দিয়েছে দোকানের দায়িত্ব সামলানো ক্লাস টুয়েলভের ছাত্র অর্কপ্রভ রক্ষিত। কারণ বাবার শারীরিক অসুস্থতার কারণে এখন রেস্টুরেন্ট সামলাতে হচ্ছে তাকেই। পড়াশোনার ফাঁকে দোকান চালাতেই মাথায় আসে এক অভিনব চিন্তা।

রাস্তার ধারে থাকা বিরিয়ানির দোকান দেখলেই ইচ্ছা হয় খাওয়ার। দোকান সামলানো অর্কপ্রভর মাথায় আসে, স্কুলের ছাত্র-ছাত্রী এবং দুস্থ শিশুদের জন্য যদি নামমাত্র টাকায় পেট ভরানো যায়। এভাবেও তো চাইলে মানুষের পাশে থেকে করা যায় সেবা। বিষয়টি পরিবারের অন্যান্য সদস্যদের জানাতেই, সকলে তার এই চিন্তাকে মান্যতা দেন। এরপরই মাত্র এক টাকার বিনিময়ে, ছাত্র-ছাত্রী সহ ১৬ বছরের নিচে ছেলেমেয়েদের চিকেন বিরিয়ানি খাওয়ানোর অফার চালু করা হয়। যার জন্য মূল্য দিতে হবে মাত্র এক টাকা। তবে এই সুযোগ কিন্তু সবাই পাবেন না। প্রথমে আসা ১০ জনই এই এক টাকার বিরিয়ানি খাওয়ার সুযোগ নিতে পারবে বলেই জানান দোকান মালিক অর্কপ্রভ।

আরও পড়ুন: বাজারে কেমন আছে আলু-পটল-ঝিঙেরা? খোঁজ নিতে সাতসকালে হাজির বিডিও

আরও পড়ুন: লেভেল ক্রসিংয়ের অ্যালার্ম শুনেই গাড়ি নিয়ে ছুটছেন? রেল কী শাস্তি দিতে পারে জানেন?

শুধু বিরিয়ানি নয়, এই অফারে আনলিমিটেড রাইস এবং আলু নিতে পারবে শিশুরা। হ্যাংলা রেস্তোরার সামনেই হাটথুবা আদর্শ বিদ্যাপীঠ স্কুলে টিফিনের ঘন্টা পড়তেই তাই প্রতি শুক্রবার এখন ভিড় জমছে হ্যাংলার বিরিয়ানির দোকানে। স্কুলের ঘন্টা পড়লেই দৌড় দিচ্ছে ছাত্রছাত্রীরা, কে কার আগে এসে পৌঁছবে এই দোকানে। এক টাকায় বিরিয়ানি খাওয়ার সুযোগ নিতে তাই রীতিমতো চলছে কম্পিটিশন। দোকান মালিক যদিও জানাচ্ছেন আগামী দিনে প্রতিদিনই এই এক টাকার বিরিয়ানি পরিষেবা চালুর ইচ্ছে রয়েছে তাঁর।

খাবারের গুণগত মানের দিক থেকেও অন্যান্য দোকানকে রীতিমতো কম্পিটিশন জানাচ্ছে এই হ্যাংলা। পাশাপাশি পূর্বের মতোই সকলের জন্য রয়েছে আনলিমিটেড চিকেন এবং মাটন বিরিয়ানি খাওয়ার সুযোগ। তবে বাচ্চাদের জন্য এই অফার এনে রীতিমতো এলাকায় সাড়া ফেলে দিয়েছে হ্যাংলা রেস্তোরাঁ। এই বিরিয়ানি খাওয়ার জন্য এখন প্রতি শুক্রবারই কচিকাঁচাদের ভিড় জমছে হাবরার এই দোকানে। তাই সন্তানকে নিয়ে আনলিমিটেড বিরিয়ানি খাওয়ার ইচ্ছে জাগলে ঘুরে আসতেই পারেন এই রেস্তঁরায়।

রুদ্র নারায়ণ রায়