লড়বেন না বাইডেন।

US President Election: আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন, লড়াই সহজ হল ট্রাম্পের?

ওয়াশিংটন: আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন। রবিবার বাইডেন জানান, তিনি আর মার্কিন প্রেসিডেন্ট হিসাবে লড়াই করবেন না। তাঁর জায়গায় ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে সওয়াল করেছেন বাইডেন।

আরও পড়ুন: বাংলাদেশ থেকে পড়ুয়াদের ফিরিয়ে আনল ভারত, সাহায্য প্রতিবেশী দেশের নাগরিকদেরও

এদিন এক্স হ্যান্ডলে প্রেসিডেন্ট নির্বাচন থেকে নিজের সরে দাঁড়ানোর বিষয় নিয়ে একটি বিবৃতি দিয়েছেন জো বাইডেন। তিনি লেখেন, ‘দলের জন্য এবং দেশের স্বার্থে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে আমার না লড়াই উচিত, বরং আমেরিকার প্রেসিডেন্ট হিসাবে শেষ দিন পর্যন্ত মন দিয়ে আমার দায়িত্ব পালন করা উচিত’। প্রসঙ্গত, ২০২৫ সালের ২০ জানুয়ারি পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট থাকবেন বাইডেন।

আরও পড়ুন: জানেন কি পশ্চিমবঙ্গেই রয়েছে ভারতের শেষ স্টেশন, এই স্টেশনের গল্প শুনলে চমকে উঠবেন

কিছু দিন আগেই এক জনসভায় ডোনাল্ড ট্রাম্পের উপর গুলি চালানোর ঘটনা ঘটে, অল্পের জন্য প্রাণে বেঁচে যান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। সুস্থ হয়ে আবার ফিরে এসেছেন লড়াইয়ের ময়দানে। শুধু তাই নয়, বাইডেনকে আমেরিকার ইতিহাসের সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট বলেও আক্রমণ করেছিলেন ট্রাম্প। ক্ষমতায় এলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ মেটানো-সহ একাধিক প্রতিশ্রুতি দিয়েছেন ট্রাম্প। এমতাবস্থায় বাইডেন সরে দাঁড়ানোয় ট্রাম্পের কিছুটা সুবিধাই হল বলে মনে করছে রাজনৈতিক মহল।