দুর্গাপুরের মুচিপাড়ায় সুফল বাংলার স্টল।

West Bardhaman News: এবার আর বাজারে গায়ে হাত পুড়বে না আগুনে দামে! সস্তায় সবজি পেতে চলে যান এখানে

পশ্চিম বর্ধমান : বিগত কয়েক মাস ধরেই শাক সবজির দাম বেড়েছে অত্যধিক। বাজারে গিয়ে আগুন দামে হাত পুড়ছে আমজনতার। এমন অবস্থায় নানা রকম পদক্ষেপ করেছে প্রশাসন। বিভিন্ন বাজার এলাকায় চালানো হচ্ছে অভিযান। তার মধ্যেই সস্তায় মানুষের হাতে শাকসবজি তুলে দিতে এগিয়ে এসেছে রাজ্য সরকারের কৃষি বিপণন দফতর। রাজ্যের বিভিন্ন জায়গায় খোলা হচ্ছে সুফল বাংলার স্টল।

মানুষের হাতে সস্তায় শাকসবজি তুলে দিতে প্রশাসনের তরফ থেকে বিভিন্ন পুরসভা এবং পঞ্চায়েত এলাকাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশ মেনেই দুর্গাপুর পৌরসভার উদ্যোগে খোলা হয়েছে পাঁচটি সুফল বাংলার স্টল। পুরসভার অন্তর্গত পাঁচটি বোরো এলাকায় এই পাঁচটি সুফল বাংলার স্টল করা হয়েছে। যেখানে পাইকারি দামে শাকসবজি পাবেন সাধারণ মানুষ। কপাল ভাল থাকলে তার থেকেও কম দামে পেতে পারেন সবজি।

এই বিষয়ে দুর্গাপুর পৌরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপারসন অনিন্দিতা মুখার্জি জানিয়েছেন,”যেভাবে শাক সবজির দাম বেড়েছে, তাতে সাধারণ মানুষ সমস্যায় পড়েছেন। বিষয়টি মাথায় রেখে রাজ্য সরকার কড়া মনোভাব দেখিয়েছে। মহকুমা শাসক, বিডিওদের নেতৃত্বে বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালানো হচ্ছে। যাতে করে দাম নিয়ন্ত্রণে আনা যায়। তার মধ্যে মানুষকে সস্তায় নিত্য প্রয়োজনীয় শাক সবজি তুলে দিতে এই সুফল বাংলা স্টল খোলা হয়েছে।”

আরও পড়ুন: Gautam Gambhir: ২০২৭ ওডিআই বিশ্বকাপে রোহিত-কোহলি কি খেলবেন? জবাব দিলেন গৌতম গম্ভীর

উল্লেখ্য, বিগত কয়েকবছর ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় চলে সুফল বাংলার স্টল। যেগুলি মূলত চলে রাজ্য সরকারের কৃষি বিপণন দফতরের উদ্যোগে। স্টলগুলিতে খোলা বাজারের তুলনায় বেশ কিছুটা কম দামে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন শাকসবজি মানুষের হাতে তুলে দেওয়া হয়। যেভাবে বিগত কিছুদিনের খোলা বাজারে শাকসবজির দাম বেড়েছে, তাতে ভিড় বেড়েছে সুফল বাংলার স্টলে। মানুষের চাহিদা কথা মাথায় রেখে আরও বিভিন্ন জায়গায় সুফল বাংলার স্টল খোলা হচ্ছে।

নয়ন ঘোষ