চন্দননগর কানাইলাল বিদ্যামন্দিরের শিক্ষক জগন্নাথ কর

Hooghly News: আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় ৭৫ টি দেশকে পিছনে ফেলে নজির হুগলির শিক্ষকের

হুগলি: কিছুদিন আগেই বাংলাদেশ অনুষ্ঠিত হয়েছিল ৭৫ টি দেশ নিয়ে আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতাতেই ভারতের হয়ে ট্রিপল জাম্প, হার্ডেলস দৌড় ও রিলে দৌড় প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির স্কুলের শিক্ষক জগন্নাথ কর। একজন শিক্ষক হিসেবে তার এই সাফল্যে খুশি গোটা রাজ্য।

শিক্ষক হলেন সমাজ গড়ার কারিগর। চন্দননগরের কানাইলাল বিদ্যাপীঠের শারীর শিক্ষার শিক্ষক তিনি নিজে দেখালেন কিভাবে ছাত্রদের অনুপ্রাণিত করতে হয়। বাংলাদেশে ক্রীড়া প্রতিযোগিতায় আয়োজিত হয়েছিল বাংলাদেশ বঙ্গবন্ধু স্টেডিয়ামে। সেখানে ভারত পাকিস্তান, চিন জাপান সহ মোট ৭৫ টি দেশ অংশগ্রহণ করেছিল। সব দেশ মিলিয়ে মোট ৫ হাজার প্রতিযোগি ছিল, তাদের মধ্যে তিনটি বিভাগীয় প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে একদিকে যেমন দেশের নাম উজ্জ্বল করেছেন ঠিক তেমনি আগামী দিনে আরও বৃহত্তর প্রতিযোগিতায় যাওয়ার জন্য স্বীকৃতি ও অর্জন করেছেন শিক্ষক জগন্নাথ কর।

আরও পড়ুনঃ West Bardhaman News: এবার আর বাজারে গায়ে হাত পুড়বে না আগুনে দামে! সস্তায় সবজি পেতে চলে যান এখানে

এই বিষয়ে জগন্নাথ বাবু তিনি জানান, প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই তা প্রথম কাজ ছিল মাঠে গিয়ে প্র্যাকটিস করা। সকালে দু’ঘণ্টা প্র্যাকটিস। তারপর স্কুল, স্কুলের ফাঁকে সময় পেলেও মাঠে ছাত্রদের সঙ্গে নিজেও লেগে পড়তেন অধ্যাবসায়। সেই অধ্যাবস্যার ফলস্বরূপ তার এই স্বীকৃতি। জগন্নাথ জানিয়েছেন, বাংলাদেশের এই প্রতিযোগিতায় সাফল্য পেয়ে তিনি স্বীকৃত হয়েছেন আগামীর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার জন্য। সুইডেনে আয়োজিত হচ্ছে এই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা। সেখানে অংশগ্রহণের জন্য এখন থেকেই জোর কদমে প্রস্তুতি শুরু করেছেন কানাইলাল বিদ্যাপীঠের শিক্ষক জগন্নাথ কর।

রাহী হালদার