তবে ভারতীয় সময় কখন , কোন চ্যানেলে ও কোন অ্যাপে দেখা যাবে অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান? তা নিয়ে প্রশ্ন রয়েছে অনেকের। ভারতীয় সময় রাত ১১টা থেকে শুরু হবে অনুষ্ঠান। স্পোর্টস ১৮ চ্যানেলে ও অনলাইনে জিও সিনেমা অ্যাপে সম্পূর্ণ ফ্রিতে দেখা যাবে অলিম্পিক্সের উদ্বোধন।

ছেঁড়া পোশাক, সাহায্যের জন্য আকুতি ধর্ষিতা তরুণীর- লজ্জার দৃশ্য অলিম্পিক্সের শহরে!

প্যারিস: অলিম্পিক্সের আগে এক লজ্জাজনক ঘটনার সাক্ষী থাকল প্যারিস। এক অস্ট্রেলীয় তরুণীর গণ ধর্ষণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা শহরে। এক ভিডিওতে ওই তরুণীকে সাহায্যের জন্য প্রায় ভিক্ষা চাইতেও দেখা যায়।

আরও পড়ুন: টেক অফের সময়েই দুর্ঘটনা ! নেপালে ১৯ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান

প্রেমের শহর বলে পরিচিত প্যারিসে এবার অনুষ্ঠিত হতে চলেছে এইবারের অলিম্পিক্স। ঠিক তার আগেই প্যরিস শহরের এই ঘটনা যেন লজ্জার অন্ধকার ম্লান করে দিল অলিম্পিক্সের ঔজ্বল্য।
এক অস্ট্রেলীয় তরুণী অভিযোগ করেন গত ১৯ শে জুলাই মধ্যরাতে তাঁকে পাঁচ জন ব্যক্তি গণধর্ষণ করেছে। মূলত ওইদিন মধ্যরাতেই এই জঘন্য অপরাধ সংগঠিত হয়েছে।

সিসিটিভিতে দেখতে পাওয়া যায়, ভয়ঙ্কর ঘটনা ঘটে যাওয়ার পর, ২৫ বছর বয়সী ওই তরুণীকে একটি কাবাবের দোকানে সাহায্য চাইতে। ফুটেজে দেখা যায় তাঁর পোশাকের একাংশ ছেঁড়া।
ভিডিওতে দেখা যায়, ওই তরুণী দৌড়ে দোকানের মধ্যে ঢুকে পড়ছেন। তাঁকে দেখা যায় দোকানের কর্মচারীদের থেকে সাহায্য চাইতে। দোকানে আসা ক্রেতাদের দেখা যায় তরুণীকে সান্ত্বনা দিতে। পরক্ষণেই এক ব্যক্তি দোকানে ঢুকতেই তরুণী ওই ব্যক্তিকে আক্রমনকারীদের একজন বলে চিহ্নিত করেন। ভিডিওতে ওই আক্রমণকারীকেও তরুণীকে সান্ত্বনা দিতে দেখা যায়। কিন্তু দোকানের ক্রেতারা চেপে ধরতেই ওই ব্যক্তি পালিয়ে যান। এরপর ওই তরুণীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রিপোর্ট অনুযায়ী, ওই তরুণী প্যারিসের মৌলিন রগ অঞ্চলে মদ্যপান করছিলেন। সেই সময়েই পাঁচ জন ব্যক্তি তাঁকে উত্যক্ত করতে শুরু করেন।
ইতিমধ্যেই অস্ট্রেলীয় বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে প্যারিসের অস্ট্রেলীয় দুতাবাস নির্যাতিতার পাশে থাকার জন্য সবরকম সাহায্য করবে।
এক বিবৃতিতে জানানো হয়, ” এই ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। এবং এই ঘটনায় আমরা নির্যাতিতার পাশে সবরকম ভাবে পাশে আছি। এর বাইরে কোন তথ্য গোপনীয়তার স্বার্থেই প্রকাশ করা যাবে না।”
ইতিমধ্যেই প্যারিস পুলিশের তরফ থেকে জানানো হয়েছে তাঁরা তদন্ত শুরু করে দিয়েছে। খুব শীঘ্রই অপরাধীরা ধরা পড়বে বলে দাবি করেছে প্যারিসের আইন শৃঙ্খলা বিভাগ।
প্যারিস জুড়ে এখন অলিম্পিক্সের জন্য রেড এলার্ট জারি হয়েছে। মোট ৩৫ হাজার পুলিশ কর্মী গোটা শহর জুড়ে নিয়োজিত করা হয়েছে। অলিম্পিক্স চলার দরুন গোটা প্যারিস জুড়ে মোট ৪৫ হাজার পুলিশকর্মী নিয়োজিত করা হবে বলে জানানো হয়েছে।