ট্রেন

Indian Railways: শ্রাবণী মেলা উপলক্ষে স্পেশ‍্যাল ট্রেনের ব্যবস্থা পূর্ব রেলের! রইল তালিকা

তারকেশ্বর: কাল তো সোমবার! আপনারা ভাবছেন যে তারকেশ্বরে শিবের মাথায় জল ঢালতে যাব কী করে। ট্রেনে তো খুব ভিড় হবে! অনেক কষ্ট হবে। চিন্তা করবেন না, পূর্ব রেল সবসময় আপনাদের সঙ্গে আছে। সোমবার ভক্তদের কথা মাথায় রেখেই বিশেষ ট্রেন চালাচ্ছে পূর্ব রেল। এই বিশেষ ট্রেনগুলো পূণ্যার্থীদের সুবিধামতো সময়েই দেওয়া হয়েছে। এই বিশেষ ট্রেন একদিকে যেমন হাওড়া থেকে যারা যেতে চান তাঁদের জন্য তেমনি শেওড়াফুলি থেকে গঙ্গার জল নিয়ে শিবের মাথায় ঢালতে যাবেন তারকেশ্বরে তাঁদের জন্য ও স্পেশ‍্যাল ট্রেন রয়েছে।

আরও পড়ুনঃ ফের আতঙ্ক পাথরপ্রতিমায়! মাছ ধরতে গিয়ে এক ব‍্যক্তিকে টেনে নিয়ে গেল কুমির

মহাদেব শিবের জলাভিষেকের সুবিধার্থে পূণ্যার্থীদের পরিবহনের জন্য, শেওড়াফুলি ও তারকেশ্বর মধ্যে ইএমইউ স্পেশাল ট্রেনগুলি শেওড়াফুলি থেকে সকাল ০৬:৫৫, ০৯:২০, ১৬:২০ এবং ১৯:৪০-এ ছেড়ে তারকেশ্বর এ সকাল ০৭:৪৫, ১০:১৫, ১৭:১০ এবং ২০:৩০-এ পৌঁছাবে। উল্টো পথে, তারকেশ্বর থেকে শেওড়াফুলি ইএমইউ স্পেশাল ট্রেনগুলি সকাল ০৫:৫৫, ০৮:১০, ১৪:৫০ এবং ১৮:৪০-এ ছেড়ে শেওড়াফুলিতে সকাল ০৬:৪৫, ০৯:০৩, ১৫:৪০ এবং ১৯:৩০-এ পৌঁছাবে। পূণ্যার্থীদের হাওড়া থেকে তারকেশ্বর নিয়ে যেতে ইএমইউ স্পেশাল ট্রেনগুলি হাওড়া থেকে সকাল ০৪:০৫ ও দুপুর ১২:৫০-এ, ১৩: ২০তে ছেড়ে তারকেশ্বর এ সকাল ০৫:৩৫ ,বিকাল ১৪:২০ ও ১৪:৫০ এ তারকেশ্বর পৌঁছাবে। একইভাবে, শিব দর্শনের পর ভক্তদের হাওড়ায় ফেরার জন্য, ইএমইউ স্পেশাল ট্রেনগুলি তরাকেশ্বর থেকে সকাল ১০:৫৫ , ১১:৩৫ ও রাত ২১:১৭-এ ছেড়ে হাওড়ায় দুপুর ১২:৩০ , ১৩:০৫ ও রাত ২২:৪৫-এ পৌঁছাবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র, জানিয়েছেন, এছাড়াও স্টেশন চত্বরে সকলের সুবিধার জন্য সমস্ত রকম আয়োজন করা রয়েছে। যেমন অতিরিক্ত বুকিং কাউন্টার থেকে শুরু করে নিরাপত্তা ব্যবস্থা এবং পানীয় জলের যাতে কোনওরকম সমস্যা না হয় সেই সমস্ত ব্যবস্থা পূর্ব রেল করে রেখেছে।