হাওড়া-মুম্বাই মেলের যাত্রী তালিকায় অসংখ‍্য বাঙালি! ঝাড়খণ্ডের ট্রেন দুর্ঘটনায় এগিয়ে এল বাংলার পুলিশ প্রশাসন

Train Accident: হাওড়া-মুম্বই মেলের যাত্রী তালিকায় অসংখ‍্য বাঙালি! ঝাড়খণ্ডের ট্রেন দুর্ঘটনায় এগিয়ে এল বাংলার পুলিশ প্রশাসন

পুরুলিয়া: আবারও ট্রেন দুর্ঘটনা। একটার পর একটা দুর্ঘটনা হয়েই চলেছে দক্ষিণ-পূর্ব রেলওয়ে ডিভিসনে। ঝাড়খণ্ডের চক্রধরপুর ডিভিশনের বড়বম্বু রাজখরসনার মধ্যবর্তী স্থানে হাওড়া-মুম্বই মেল ট্রেনের সঙ্গে মালগাড়ির সংঘর্ষের ঘটনায় ইতিমধ‍্যেই ২০ জন জখম হয়েছেন। মৃত্যু হয়েছে দু’জনের বলে শেষ পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে।

ইতিমধ্যেই কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করেছে ভারতীয় রেল। এবার ঝাড়খণ্ডে ট্রেন দুর্ঘটনায় সাহায্যের হাত বাড়িয়ে দিল বাংলা। পুরুলিয়া জেলা প্রশাসন ও পুরুলিয়া জেলা পুলিশ দুর্ঘটনাগ্রস্থ যাত্রীদের সহায়তায় পৃথক পৃথক দুটি টিম পাঠাল। এছাড়াও পুরুলিয়া জেলা পুলিশ চালু করল এক বিশেষ হেল্প লাইন। যার নম্বর 8145500358।

আরও পড়ুন: আতঙ্কের ভোর! অল্পের জন‍্য প্রাণরক্ষা বাঙালি দম্পতির, শিউরে ওঠা অভিজ্ঞতা জানালেন হাওড়া-মুম্বই মেলের ২ যাত্রী

পুরুলিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) আদিত্য বিক্রম মোহন হিরানি ও অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) রাজেশ রাঠোরের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সেই সঙ্গে পুরুলিয়া জেলা পুলিশের তরফে অতিরিক্ত পুলিশ সুপার (অভিযান) যোধাবর অবিনাশ ভীম রাও-র নেতৃত্বে একটি টিম পাঠানো হয়েছে।

এ বিষয়ে পুরুলিয়ার জেলাশাসক রজত নন্দা ও জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ওই ট্রেন দুর্ঘটনায় বাংলার বেশ কিছু যাত্রী জখম হয়েছেন। তাদেরকে যাতে সবরকম ভাবে সহায়তা করা যায় তাই আমাদের তরফ থেকে টিম পাঠানো হয়েছে। যাতে তাদের কোনও অসুবিধা না হয়।’’

আরও পড়ুন: সারাবিশ্বে JCB মেশিনের রং সবসময় হলুদ হয় কেন? JCB-র নামেও আছে বড় রহস‍্য, ৯৯% লোকজনই আসল কারণ জানেন না

প্রসঙ্গত, এইদিন ভোরে ঝাড়খন্ডের চক্রধরপুরের কাছে মুম্বাইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়। তাতেই ঘটে যায় বড়সড় ট্রেন দুর্ঘটনা। ২০ জন আহত ও ২-জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহতদের চিকিৎসা চলছে। এই ট্রেন দুর্ঘটনার ফলে দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ৬ টি ট্রেন বাতিল করা‌ হয়েছে। ৫ টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ১৭ টি ট্রেন বিকল্প পথে চালানো হচ্ছে‌ বলে রেল সুত্রে খবর।

শর্মিষ্ঠা ব্যানার্জি