Manu Bhaker: প্যারিসে আর কটি পদক জিততে পারে মনু ভাকর? ভারতীয় শুটারের টার্গেট স্পষ্ট

প্যারিস: ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ জয়ের পর ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ জিতলেন মনু ভাকর। স্বাধীনত ভারতে প্রথম কোনও ভারতীয় হিসেবে এক অলিম্পিকে জোড়া পদক জয়ের নজির গড়েছে হরিয়াণার মেয়ে। তবে এখানেই থামতে নারাজ তিনি। প্যারিস থেকে আরও পদক জিততে মরিয়া ২২ বছরের তরুণি।

দুটি পদক জয়ের সঙ্গে সঙ্গে রাতারাতি দেশবাসীর নয়ণের মণি হয়ে উঠেছেন মনু ভাকের। এখনও পর্যন্ত প্যারিসে অলিম্পিক্সে ভারতবাসীর মুখে হাসি ফোটাতে পেরেছেন তিনি একাই। তবে দেশবাসী জানলে আরও খুশি হবে যে আরও একটি পদক জয়ের সুযোগ রয়েছে মনু ভাকরের সামনে। ভাগ্য সাথ দিলে প্যারিসে হ্যাটট্রিক করে দেশে ফিরতে পারেন মনু।

এবার মনু ভাকের প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৫ মিটার এয়ার পিস্তলে। যদিও এই বিভাগে মনুর বিশ্ব র‍্যাঙ্ক খুব একটা ভল নয়। ৬৯ নম্বরে রয়েছেন তিনি। তবে আশার বাণীও রয়েছে। কারণ গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে এই ইভেন্টে সোনা জিতেছিলেন মনু। ২০২২ সালে এশিয়ান গেমসেও সোনা জিতেছিলেন তিনি। ২০২২ সালে এই বিভাগের বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন মনু ভাকের। গত বছর পেয়েছিলেন ব্রোঞ্জ। ফলে মনুর কাছে তৃতীয় পদকের আশা করা যেতেই পারে।

আরও পড়ুনঃ Manu Bhaker: এক অলিম্পিক্সে জোড়া পদক জয়, সঙ্গে একগুচ্ছ রেকর্ড গড়লেন মনু ভাকের

—- Polls module would be displayed here —-

২৫ মিটার এয়ার পিস্তলে মনু ভাকরের যোগ্যতা অর্জন পর্বের ম্য়াচ আগামী শুক্রবার। ভারতীয় সময় দুপুর ১২.৩০ মিনিট থেকে শুরু হবে লড়াই। মোট দুই রাউন্ডের লড়াই শেষে যে আটজন প্রতিযোগিতা প্রথম আটে শেষ করবে তারা পৌছে যাবে ফাইনালে। ৩ জুন দুপুর ১টা থেকে ২৫ মিটার এয়ার পিস্তলের ফাইনাল। নিজের সেরাটা দিয়ে হ্যাটট্রিক লক্ষ্য ভারতীয় শুটারের।