লভলিনার দিকে তাকিয়ে গোটা দেশবাসী। ছবি- পিটিআই

Paris Olympics 2024: বক্সিংয়ে বাড়ছে সোনা জয়ের আশা, অসমের মেয়ের হাতেই এবার সব!

প্যারিস:  প্যারিস অলিম্পিক্সে ইতিমধ্যেই ব্রোঞ্জ ছিনিয়ে এনে পদক জয় শুরু করে দিয়েছেন মনু ভাকের। এবার মহিলা বক্সিংয়ে প্রথম ম্যাচ জিতে অলিম্পিক্স মাতিয়ে দিলেন লভলিনা বরগোঁহাই। প্রথম ম্যাচ জেতার ফলে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেন লভলিনা। ৭৫ কেজি বিভাগে নরওয়ের যুব বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার সুনিভা হভস্টাভকে উড়িয়ে দিয়ে জিতলেন তিনি। খেলার ফল ৫-০।

আরও পড়ুন: অলিম্পিক্সের সোনার পদকে আদৌ সোনা থাকে? আসল সত্যি জানলে হা হয়ে যাবেন

গত টোকিও অলিম্পিক্সেও খালি হাতে ফেরেন নি অসমের এই কন্যা। সেখানেও ব্রোঞ্জ ছিনিয়ে আনেন তিনি। এবারে খুব সহজেই শেষ আটে পৌঁছে গেলেন বছর ২৬ এর এই তরুণী।
ভারতের মহিলা বক্সিংয়ের পতাকা এখন লভলিনার হাতে। তাই প্রত্যাশার চাপ রয়েছে তাঁর উপরে। সেই প্রত্যাশার মধ্যেই প্রতিপক্ষকে কার্যত নক আউট করে শেষ আটে পৌঁছলেন তিনি। এবারে একটি ম্যাচ জেতা গেলেই পদক নিশ্চিত করবেন লভলিনা।

অন্য দিকে সমালোচনার যোগ্য জবাব দিলেন বাংলার দীপিকা। তিরন্দাজির ব্যক্তিগত বিভাগে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন দীপিকা কুমারী। মনেদারল্যান্ডসের কুইন্টি রোফেনকে ৬-৫ স্কোরে হারিয়েছেন। আগামি ৩রা অগাস্ট দীপিকা জিতলেই শেষ আট নিশ্চিত করবেন। মাঝে তাঁর অবসর নিয়েও কথা উঠেছিল, আপাতত তিনি পদক জিতে যোগ্য জবাব দিতে পারেন কিনা সমালোচকদের সেটাই দেখার।