Paris Olympics 2024: পকেটে হাত দিয়েই একের পর এক লক্ষ্যভেদ! পদক নিয়ে বাড়ি তুরস্কের শুটার

প্যারিস: দেখে কোনও অংশ থেকেই মনে হবে না অলিম্পিক্স ইভেন্টের ফাইনাল চলছে। এক ঝলক দেখে মনে হতেই ফিল্মি কায়দায় এক হাতে রাইফেল, আরেক হাত পকেটে ঢুকিয়ে পোজ দিচ্ছেন হিরো। এমনই ‘কুল’-ভাবে লক্ষ্যভেদ করে ভাইরাল তুরস্কের ইউসুফ ডিকেচ। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেও সোনা জেতা প্রতিযোগীর থেকে বেশি আলোচনা হচ্ছে তাঁকে নিয়ে।

যে ১০ মিটার এয়ার পিস্তল বিভাগের মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন ভারতের মনু ভাকের ও সর্বোজিত সিং। সেই একই বিভাগের ফাইনালে রুপো জেতেন তরস্কের ইউসুফ ডিকেচ ও তাঁর পার্টনার ইলায়দা তারহান। গোল্ড মেডেল ম্যাচে সার্বিয়ার কাছে হেরে গেলেও ডিকেচের আদব-কায়দা মন জয় করে নিয়েছে সকলের।

এই ধরনের শুটিং প্রতিযোগিতায় নামার জন্য বন্দুক ছাড়াও অন্যান্য প্রতিযোগীরা ব্যবহার করেন লক্ষ্যস্থির করার জন্য একদিক ঢাকা বিশেষ চশমা, লেন্স, বাইরের আওয়াজ যাত কানে না আসে বিশেষ ধরেনর হেডফোন। অনেকে বিশেষ পোশাকও ব্যবহার করে থাকেন। কিন্তু ডিকেচ যেভাবে পার্কে জগিং করতে আসার মত বিন্দাস মুডে শুটিং করলেন তা অবাক করার মত।

আরও পড়ুনঃ Virat Kohli Gautam Gambhir: সম্পর্কের তিক্ততা এখন অতীত! জাতীয় দলের হয়ে অন্য মেজাজে পাওয়া গেল গম্ভীর-কোহলিকে

তুরস্কের শুটার ইউসুফ ডিকেচকে ফাইনাল ম্যাচে দেখা যায় একটি টি-শার্ট, চোখে সামান্য গ্লাস পরে। শুটিং করার সময় দেখা যায় এক পকেটে হাত রেখে বিন্দাসভাবে লক্ষ্যভেদ করে যাচ্ছেন তিনি। এমন ঠান্ডা মানসীকতায় কীভাবে তিনি লক্ষ্যভেদ করছেন তা মন জিতে নিয়েছে নেট দুনিয়ার।