প্রতিকি ছবি

South 24 Parganas News: বর্ষায় বাগানে কাজ করতে গিয়ে সাপের কামড়, তারপর যা ঘটল কল্পনার বাইরে

দক্ষিণ ২৪ পরগনা: বর্ষাকালে সাপের আনাগোনা অনেকটাই বাড়ে। এসময় সাপের উপদ্রব বা ছোবল দেওয়ার সংখ্যাও বাড়ে। এবার সাপের কামড় থেকে বাঁচতে গিয়ে এমন কাণ্ড ঘটালেন প্রৌঢ় যা জানলে আঁতকে উঠবেন। অন্যের বাড়িতে বাগানে কাজ করার সময় হাতের আঙ্গুলে সাপের কামড় দেয় শঙ্কর দে নামে প্রৌঢ়কে। আতঙ্কে দিশেহারা হয়ে পড়েন তিনি।

এমন অবস্থায় সাপের কামড়ে বিষ শরীরের অন্যান্য জায়গায় যাতে ছড়িয়ে না পারে সেজন্য নিজের হাতের শিরা কেটে ফেলেন তিনি। রক্তাক্ত অবস্থা হাসপাতালে যান ওই প্রৌঢ়। ঘটনাটি ঘটেছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং এর সুভাষগ্রাম পেটুয়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, অন্যের বাড়িতে কাজ করতে গিয়েছিলেন শঙ্কর দে নামে বছর বাহান্নর এক দিনমজুর। সেসময় বাঁ হাতের আঙুলে ছোবল মারে চন্দ্রবোড়া সাপ। বিষধর এই সাপের ছোবল খেয়ে যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি।

আরও পড়ুনঃ Knowledge Story: বলুন তো, কোন দেশে মৃত মানুষের সঙ্গে ফোনে কথা বলা যায়? যা এখনও বর্তমান

শঙ্করের দাবি কাটা শিরা দিয়েই বিষাক্ত রক্ত শরীর থেকে বেরিয়ে যাবে। সেজন্য তিনি শিরা কেটে দেন। কিন্তু কাটা হাত দিয়ে ক্রমাগত রক্তক্ষরণ হতে শুরু করলে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনার পর প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে সুভাষগ্রাম ব্লক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয় শঙ্করকে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তিনি।

সুমন সাহা