চরম দূর্ভোগ পর্যটক ও স্থানীয় বাসিন্দাদের

North Bengal Landslide: অঝোরে-লাগাতার বৃষ্টি! ধসে বিপর্যস্ত যান চলাচল! আজও বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন

কালিম্পং : বৃহস্পতিবারের পর আজ শুক্রবারও বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন। অবিরাম বৃষ্টির জেরে ধস একাধিক জায়গায়। ২৮ মাইল, ২৯ মাইল এবং রবিঝোরায় ধস! বন্ধ যান চলাচল। চরম দূর্ভোগ পর্যটক ও স্থানীয় বাসিন্দাদের।

কেরলের ওয়ানাডে উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই এবার টানা বৃষ্টিতে ফের জনজীবন ও পর্যটন বিপর্যস্ত সিকিমে। বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন। ১০ নং জাতীয় সড়কের ২৮ মাইলে নতুন করে ধসের জেরেই ফের ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে পাহাড়। বন্ধ যান চলাচল।

আরও পড়ুন: ঝমঝমিয়ে বৃষ্টি না টিপটিপ-ঝিরঝির? শুক্র-শনি-রবি কী হতে চলেছে বাংলা জুড়ে…! আবহাওয়ার বিরাট আপডেট দিল অলিপুর!

প্রসঙ্গত বুধবারই ৪০ দিন পর জাতীয় সড়ক দিয়ে ছোট গাড়ি চলাচল শুরু করে। কিন্তু এরপরেই নতুন করে ভূমিধসের জেরে বন্ধ হয়েছে লাইফলাইন। অন্যদিকে কালিম্পংয়ে চলছে মুষলধারায় বৃষ্টি। ফলে কার্যত ব্যহত স্বাভাবিক জনজীবন। বন্ধই থাকছে ১০ নং জাতীয় সড়ক।

বিকল্প রুট হিসেবে শিলিগুড়ি-রোহিণী-কার্শিয়ং-জোরবাংলো-পেশক-তিস্তাবাজার-কালিম্পং-রংপো-গ্যাংটক শিলিগুড়ি-সেবক-গরুবাথান-লাভা-আলগাড়া-কালিম্পং রাস্তাগুলি চালু আছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস বলছে, শুক্রবার থেকে বৃষ্টির দাপট কমবে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে আবার ভারী বৃষ্টি শুরু হবে আজ শুক্রবার থেকে। শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে। এরপর ৪ অগাস্ট অর্থাৎ রবিবার ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ৫ অগাস্ট সোমবার ভারী বৃষ্টির সতর্কতা জারি থাকবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে।