জলে ভিজে গিয়েছে মিড-ডে-মিলের সামগ্রী।

West Bardhaman News: পানাগড়ে ক্লাসরুমে ঘুরছে সাপ, বন্ধ পড়াশোনা, হল না মিড-ডে-মিলও! ভয়ে কাঁটা সবাই

পানাগড়, পশ্চিম বর্ধমান : ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত পানাগড়ের হিন্দি স্কুল। কার্যত অবরুদ্ধ হয়ে গিয়েছে বিদ্যালয়ের নিকাশি ব্যবস্থা। তার ফলে জল ঢুকে গিয়েছে বিদ্যালয়ের ক্লাস রুমগুলিতে। অভিযোগ, বিদ্যালয়ের ক্লাসরুমে ঘুরছে সাপ, টিকটিকি, কীটপতঙ্গ। বৃষ্টির জল ঢুকে নষ্ট হয়ে গিয়েছে মিড ডে মিলের রান্নার বিভিন্ন সামগ্রী। বিদ্যালয়ের অফিসে থাকা বিভিন্ন জিনিসপত্র নষ্ট হয়েছে জল ঢুকে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানিয়েছেন, অফিস রুমে রাখা ছিল বিভিন্ন বই পত্র। রাখা ছিল পড়ুয়াদের পোশাক। সেগুলি সব জল ঢুকে নষ্ট হয়ে গিয়েছে। তাছাড়াও, বিদ্যালয়ে প্রশাসনিক কাজে ব্যবহৃত কম্পিউটারের ইউপিএসগুলি জলে ডুবে গিয়েছিল। অফিস রুমে রাখা ছিল মিড ডে মিলের বিভিন্ন সামগ্রী। সেগুলিও জল ঢুকে নষ্ট হয়ে গিয়েছে। অন্যদিকে ক্লাস রুমগুলিতেও জল থৈ থৈ অবস্থা।

আরও পড়ুন: অলিম্পিক্সে হ্যাটট্রিক থেকে একধাপ দূরে! মহিলাদের ২৫ মিটার পিস্তলের ফাইনালে মনু

ক্লাস রুমগুলিতে জল ঢুকে যাওয়ার ফলে সেখানে বিভিন্ন কীটপতঙ্গ, টিকটিকি, সাপ ঘুরতে দেখা গিয়েছে বলে অভিযোগ। পড়ুয়াদের ক্লাস রুমে বসতে দেওয়ার মত অবস্থা ছিল না বলে জানা গিয়েছে। তাই বাধ্য হয়ে এদিন বিদ্যালয়ের পঠনপাঠন বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে রান্নার বিভিন্ন সামগ্রী নষ্ট হয়ে যাওয়ার ফলে বন্ধ রাখা হয়েছে মিড ডে মিল।

আরও পড়ুন: ইতিহাস ভারতের! অস্ট্রেলিয়াকে হারিয়ে অলিম্পিক্স হকির শেষ আটে শ্রীজেশরা

বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক জানাচ্ছেন, বিদ্যালয়ের নিকাশি ব্যবস্থা সম্পূর্ণভাবে অবরুদ্ধ হয়ে গিয়েছে। এই বিষয়ে স্থানীয় পঞ্চায়েতকে জানানো হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কিছু সুরাহা হয়নি। অন্য দিকে, গত বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। কিন্তু সেই জল বাইরে যেতে পারেনি। তার ফলে জল ঢুকে গিয়েছে বিদ্যালয়ের ক্লাসরুম, অফিস ঘরে। যে কারণে বিদ্যালয়ের ব্যাপক পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। তাছাড়াও বন্ধ রাখতে হয়েছে পড়াশোনা, মিড-ডে-মিল।