সন্ধান করতে হাজীর গ্রামবাসী 

East Bardhaman News: বানের জলে বন্ধুদের সঙ্গে স্নান করতে গিয়ে তলিয়ে গেল স্কুল পড়ুয়া

পূর্ব বর্ধমান: দু’দিনের বৃষ্টি আর ডিভিসির জলে জলমগ্ন পূর্ব বর্ধমান জেলার একাধিক জায়গা, কৃষিজমিও জলের তলায়। জলে উপচে পড়েছে ছোট-বড় নদী, পুকুর সব কিছুই। সব মিলিয়ে কার্যত যেন বানভাসি অবস্থা জেলার বিস্তীর্ণ এলাকায়। আর এবার সেই বান দেখতে গিয়েই তলিয়ে গেল এক স্কুল পড়ুয়া।

ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বরের দেনুর গ্রাম পঞ্চায়েতের ধেনুয়া গ্রামে। নিখোঁজ এই স্কুল পড়ুয়ার নাম সূর্য ঘোষ। তার বাড়ি মন্তেশ্বরের ধেনুয়া গ্রামেই। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার এই পড়ুয়া সূর্য ঘোষ স্থানীয় ১৫, ১৬ জনের সঙ্গে গ্রামে জল দেখতে যায়। এর কিছু সময় পর, আচমকাই গ্রামের ফুটবল মাঠ থেকে কিছুটা দূরে থাকা একটি খালের কাছে চোখের নিমিষে সে জলের স্রোতে তলিয়ে যায়।

আরও পড়ুন: মাইথন, পাঞ্চেত থেকে বিপুল পরিমাণে জল ছাড়ল ডিভিসি, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা

এই প্রসঙ্গে মন্তেশ্বরের ধেনুয়া গ্রামের স্থানীয় এক বাসিন্দা বলেন, “গ্রামের মাঠে বন্যা এসেছে। অনেক ছেলে সেই বন্যায় চান করতে এসেছিল। ৭-৮ জন একসঙ্গে সাঁতার কাটছিল, হঠাৎ করেই ছেলেটি ভেসে যায়। পরে আমরা সারা গ্রামের মানুষ ওই জায়গায় সন্ধান করেও তার কোনও খোঁজ পায়নি। আমাদের ধারণা জমির মধ্যেই ওই ছেলে ডুবে গিয়েছে।”

রবিবার দুপুর নাগাদ এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। সূর্য ঘোষ নামে এই স্কুল পড়ুয়া স্থানীয় ভুরকুন্ডা হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্র বলে জানা গিয়েছে। স্নান করতে গিয়ে আচমকা এইভাবে তলিয়ে যাওয়ার ঘটনায় কার্যত হতবাক সকলে। চোখের সামনে বন্ধু কে তলিয়ে যেতে দেখে, তার বন্ধুরা বাঁচানোর চেষ্টা করলেও কোনও লাভ হয়নি।

আরও পড়ুন: ১৪ লাখের চাকরি, ৬০০ বর্গ গজ জমি… বড় পুরস্কার পাচ্ছেন সিরাজ, কে দিচ্ছে জানেন?

এই দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মন্তেশ্বর থানার পুলিশ প্রশাসনের কর্তারা। উদ্ধারকার্যের জন্য নামানো হয় নৌকা। পাশাপাশি এই স্কুল পড়ুয়ার খোঁজে জলে নামেন স্থানীয় লোকজনও। কিন্তু এখনও পর্যন্ত উদ্ধার করা যায়নি সূর্য ঘোষকে। তাকে উদ্ধারের জন্য কালনা থেকে ডুবুরি আনা হয়েছে বলেও জানা গিয়েছে স্থানীয় সূত্রে। মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গ্রাম জুড়ে।