Indian Hockey Team: ‘চক দে ইন্ডিয়া’-র অস্ট্রেলিয়া কোচই হল বাধা! সেমিতে অমিত রোহিদাসকে পাবে না ভারত

প্যারিস: মঙ্গলবার অলিম্পিক্স হকিতে জার্মানির বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ ভারতীয় হকি দলের। এই ম্যাচে ভারতীয় দল পাবে না গুরুত্বপূর্ণ প্লেয়ার অমিত রোহিদাসকে। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে রেড কার্ড দেখেছিলেন অমিত। যার কারণে এক ম্যাচ নির্বাসিত করা হয় ভারতীয় তারকাকে। ভারতের তরফ থেকে শাস্তি মুকুবের আবেদন করা হলেও তা বজায় রাখল আন্তর্জাতিক হকি ফেডারেশন।

অমিত রোহিদাসের নির্বাসিত হওয়ার ঘটনায় যুক্ত রয়েছেন শাহরুখ খানের চক দে ইন্ডিয়া সিনেমার এক অভিনেতার। ওই সিনেমায় অস্ট্রেলিয়ার কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন জোশুয়া বার্ট। জোশুয়া শুধু অভিনেতা নন, তিনি আন্তর্জাতিক হকির প্রথমসারির অফিসিয়ালদের মধ্যেও আছেন। আর কাকতালীয়ভাবে অমিত রোহিদের নির্বাসন বহাল রাখার বিজ্ঞপ্তিতে সই রয়েছে সেই জোশুয়া বার্টের।

এফআইএইচ-এর বিবৃতিতে বলা হয়েছে,’৪ অগস্ট ভারত বনাম গ্রেট ব্রিটেন ম্যাচ চলাকালীন এফআইএইচ-এর আচরণবিধি লঙ্ঘনের জন্য অমিত রুইদাসকে এক ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছিল। সাসপেনশনের ফলে ম্যাচ নং ৩৫ জার্মানির বিরুদ্ধে ভারতের সেমিফাইনাল ম্যাচে অমিত রুইদাস অংশগ্রহণ করতে পারবেন না এবং ভারত ১৫ জন খেলোয়াড়ের স্কোয়াড নিয়ে খেলবে।’

আরও পড়ুনঃ Rohit Sharma: ওডিআই খেলা নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মা! কী জানালেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

প্রসঙ্গত, জার্মানির বিরুদ্ধে সেমি ফাইনাল ম্যাচ জিততে পারলেই ভারতের ফাইনালে পৌছে যাবে। সোনা অথবা রুপো জয় নিশ্চিত হয়ে যাবে। আর সেই লড়াইতে পূর্ণ শক্তির দল নিয়েই ঝাপাতে চাইছিল ভারতীয় দল। অমিত রোহিত দাস নির্বাসিত হওয়ায় ১৬ জনের পরিবর্তে ১৫ জন খেলোয়াড় নিয়ে খেলতে হবে। চ্যালেঞ্জ আরও কিছুটা কঠিন হলেও লড়াইয়ের জন্য প্রস্তুত হকি টিম ইন্ডিয়া।