পেট্রাপোল সীমান্ত

Bangladesh news update: বদলাচ্ছে প্রতিবেশী দেশের পরিস্থিতি, বুধবার কী অবস্থা পেট্রাপোল সীমান্তে?

উত্তর ২৪ পরগনা: বদলাচ্ছে বাংলাদেশের পরিস্থিতি, স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা চালাচ্ছে প্রতিবেশী দেশ। গত কয়েক দিন ধরে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, এখন অনেকটাই বদলেছে সে দেশের পরিস্থিতি এমনই দাবি করলেন বাংলাদেশ থেকে চিকিৎসা ও নানা প্রয়োজনে ভারতে আসা বাংলাদেশী নাগরিকরা।

আরও পড়ুন: তারকেশ্বর গেলে সোনায় সোহাগা! বাড়ছে ৮ জোড়া ট্রেন, দাঁড়াতে হবে না টিকিটের লাইনেও

এদিন হাতেগোনা কয়েকজনকে পেট্রাপোল সীমান্ত হয়ে ভারতে প্রবেশ করতে দেখা যায়। অপর দিকে, ভারতে থাকা বাংলাদেশী নাগরিকদের বেশ কয়েকজন এদিন পেট্রাপোল সীমান্ত দিয়ে ফিরলেন নিজের দেশে। যদিও জানা গিয়েছে, ভারত বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী আন্তর্জাতিক বাস কলকাতা থেকে পেট্রাপোল বন্দর পর্যন্ত বাংলাদেশী প্যাসেঞ্জার নিয়ে গেলেও, বাংলাদেশে যেতে পারেনি। ফলে যাত্রীদের নামিয়ে দেওয়া হয় সীমান্তে।

আরও পড়ুন: আম নিয়ে শিশুদের লড়াই থেকে তিনজনের যাবজ্জীবন… ৪০ বছর পরে কমল শাস্তি

বাংলাদেশে পরিবার পরিজন থাকায়, ভারত থেকে নিজের দেশে ফেরার আগে উৎকণ্ঠা ও পরিস্থিতি নিয়ে চিন্তিত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেল, খবর মিলছে এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। তাই আশা গন্তব্যে পৌঁছতে কোনরকম সমস্যায় পড়তে হবে না হয়তো। তবে এখনও সীমান্তে রয়েছে কড়া নজরদারি পাশাপাশি মোতায়েন রয়েছে বিএসএফের অতিরিক্ত বাহিনী। দ্রুত স্বাভাবিক ছন্দে ফিরুক প্রতিবেশী দেশ-সহ পেট্রাপোল সীমান্ত এখন এটাই চাইছেন সীমান্তের ব্যবসায়ীরা থেকে যাত্রীরা সহ দু’দেশের প্রশাসনিক কর্তারা।