মৃত ২ পড়ুয়ার নবগ্রাম বিদ্যাপীঠের ছাত্র

Students Death: পরীক্ষা দিয়ে পুকুরে স্নান করতে নেমেছিল, ডুবে মৃত্যু সপ্তম শ্রেণির দুই পড়ুয়ার

হুগলি: পরীক্ষা শেষে মনের আনন্দে পুকুরে স্নান করতে নামাটাই কাল হল। মর্মান্তিক পরিণতি হল নবগ্রামের দুই স্কুল ছাত্রের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত সায়ন নাথ ও উজান ঘোষ স্থানীয় নবগ্রাম বিদ্যাপীঠের সপ্তম শ্রেণির পড়ুয়া ছিল।

নবগ্রামের কানাইপুর পঞ্চায়েতে বাড়ি মৃত দুই পড়ুয়ার। শুক্রবার তাদের ইতিহাস পরীক্ষা ছিল। প্রথমার্ধেই পরীক্ষা শেষ হয়ে যায়। পরীক্ষা শেষে স্কুল থেকে বেরিয়ে বাকি সহপাঠীদের সঙ্গে স্থানীয় একটি পুকুরে স্নান করতে গিয়েছিল তারা। স্থানীয়রা জানান, বাকিরা স্নান করে উঠে গেলেও সায়ন ও উজান ডুবে যায়। তাদেরকে ডুবে যেতে দেখে স্থানীয়দের খবর দেয় বাকি ছাত্ররা। খবর পেয়ে গ্রামবাসীরা ছুটে আসেন। তাঁরা ওই দুই ছাত্রের সন্ধানে পুকুরে তল্লাশি শুরু করেন। পরে ওই দুই ছাত্রকে উদ্ধার করে কানাইপুর স্বাস্থ্য কেন্দ্র নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।

আর‌ও পড়ুন: এবার বইতেও কোপ! হচ্ছে বেআইনি দখল? বিস্ফোরক দাবি

জানা গিয়েছে, মৃত দুই ছাত্র ভাল করে সাঁতার জানত না। তাই এদিন কোমরে থার্মোকল বেঁধে পুকুরে স্নান করতে নেমেছিল। গোটা ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্কুলের প্রধান শিক্ষিকা সোমা চৌধুরী জানান, আজ পরীক্ষা শেষ হওয়ার পর ওরা পুকুরে স্নান করতে নামে। পুকুরটা স্কুল থেকে কিছুটা দূরে অবস্থিত। পৌনে একটা নাগাদ তাঁরা দুর্ঘটনার খবর পান। কিন্তু ততক্ষণে সব শেষ।

রাহী হালদার