প্রতীকী ছবি

Airport: মজাই কাল হল, এয়ারপোর্ট থেকে সোজা শ্রীঘরে! কারণ জানলে অবাক হবেন!

কোচি: নিখাদ মজার ছলে করা এক মন্তব্য যে তাঁকে এমন বিপদে ফেলতে পারে তা দুঃস্বপ্নেও ভাবতে পারেন নি এক ব্যক্তি। “বোমা” আছে এই কথা বলার জন্য কোচি বিমানবন্দর থেকে মুম্বই-এর যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।
কোচিন আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ (সিআইএএল)-এর তরফ থেকে জানান হয়েছে, মনোজ কুমার নামে ওই ব্যক্তি এয়ার ইন্ডিয়ার বিমানে রবিবার সকালে কোচিন থেকে মুম্বই যাচ্ছিলেন। সেই সময়েই কর্তব্যরত সিআইএসএফ আধিকারিকদের রুটিন চেকিং-এর সময়ে খুবই স্পর্শকাতর এবং বিপদজনক মন্তব্য করেন। ঠিক এক্স-রে ব্যাগ ইন্সপেকশন কাউন্টারের সামনে তিনি এই মন্তব্য করেন।
বিমানে ওঠার আগে যে চেকিং হয় সেই সময় তিনি হঠাৎ সিআইএসএফ আধিকারিকদের উদ্দেশ্যে বলেন, “দেখুন তো আমার ব্যাগে কোনও বোমা আছে কি না?”
এই মন্তব্যের পরেই তাঁকে সঙ্গে সঙ্গে আটক করে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। এবং যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।
বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে জানান হয়, ব্যক্তির ওই মন্তব্যের পরেই তাঁর ব্যাগ এবং সব সরঞ্জাম খতিয়ে দেখে বম্ব স্কোয়াড। কিন্তু কোনও বিস্ফোরক বা বোমা পাওয়া না গেলেও ব্যক্তিকে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মামলার নিষ্পত্তি করতে সাব-ইন্সপেক্টর যা ঘুষ চাইলেন…ভাইরাল অডিওতে সব ফাঁস
এরপরেই বিমানবন্দর জুড়ে নিরাপত্তা বাড়ানো হয়। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে জানান হয়েছে এই ঘটনার ফলে বিমান ছাড়তে কোনও বিলম্ব হয়নি। সঠিক সময়েই বিমান নিজের নিজস্ব রুটে উড়ে যায়।