সিধু কানু স্টেডিয়ামে ক্যারাটে চ্যাম্পিয়নশিপ।

Independence Day: স্বাধীনতা দিবসের আগেই ইন্ডিপেনডেন্স কাপ! ৬০০’র বেশি প্রতিযোগী ক্যারাটে চ্যাম্পিয়নশিপে

পশ্চিম বর্ধমান : স্বাধীনতা দিবসের আগেই ইন্ডিপেনডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপ হয়ে গেল দুর্গাপুরে। যেখানে রাজ্যের মোট আটটি জেলা থেকে ৬০০ জনের বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। মোট ৬৮ টি বিভাগের অংশগ্রহণ করেছিলেন প্রতিযোগীরা। দুর্গাপুরের সিধু কানু স্টেডিয়ামে নবম সাউথ বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়েছিল। যার অন্যতম উদ্যোক্তা ছিল দুর্গাপুর ক্যারাটে অ্যাকাডেমি।

উদ্যোক্তারা জানিয়েছেন, এই নিয়ে নবম বারের জন্য দুর্গাপুরে ক্যারাটে চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়েছিল। স্বাধীনতা দিবসের কয়েকদিন আগেই এই ক্যারাটে চ্যাম্পিয়নশিপের আয়োজন করে আসছেন তারা। দুর্গাপুরের সিধু কানু স্টেডিয়ামে আয়োজন করা হয়েছিল প্রতিযোগিতার। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে এখানে প্রতিযোগীরা এসেছেন। বিভিন্ন বয়সের প্রতিযোগীদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের বিভাগ।

আরও পড়ুন – R G Kar Rape and Murder Case: ওই নম্বর থেকে আর আসবে না হোয়াটসঅ্যাপ মেসেজ, পড়ে রইল হবু বউকে দেওয়া শেষ গিফট, তারপর…

এছাড়া উদ্যোক্তারা জানিয়েছেন, সাউথ বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপে এমন অনেক প্রতিযোগী রয়েছেন, যারা আগে আন্তর্জাতিক বা জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তাছাড়াও রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করা অনেকেই এখানে অংশগ্রহণ করেছেন। উদ্যোক্তারা আশা প্রকাশ করে বলেছেন, এটি একটি বড় মঞ্চ। যেখান থেকে প্রতিযোগীরা নিজেদের প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন। যা তাদের আগামী দিনে আরও বড় মঞ্চে যেতে সাহায্য করবে।

অন্যদিকে প্রতিযোগী এবং তাদের অভিভাবকরা বলছেন, এই ধরনের চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার ফলে, সবার মধ্যে আগ্রহ বাড়ছে। তাছাড়াও প্রতিযোগিতার মঞ্চে তারা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন। নিরন্তর অনুশীলন করে যাচ্ছেন। যা তাদের আগামী দিনের জন্য আরও ভালোভাবে প্রস্তুত করে তুলছে। আগামী দিনে বড় মঞ্চে অংশগ্রহণ করার সুযোগ বাড়িয়ে দিচ্ছে।

Nayan Ghosh