বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ

Medical College: ফের গাফিলতি! অল্পের জন‍্য বড় বিপদ থেকে বাঁচল বাঁকুড়া মেডিক্যাল কলেজের মেয়েরা

বাঁকুড়া: বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের লেডিজ হস্টেলে সোমবার রাতের অন্ধকারে মুখে রুমাল বেঁধে, পাঁচিল টপকে ঢুকে পড়েছিল দুস্কৃতি। এই খবর প্রকাশ্যে এনেছিলাম আমরা নিউজ 18 বাংলার পর্দায়। আর তাতেই নড়েচড়ে বসল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। তড়িঘড়ি হস্টেলে গিয়ে নিরাপত্তার ফাঁক ফোঁকর খতিয়ে দেখলেন জেলার উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকরা ও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। নিরাপত্তা সুনিশ্চিত করতে নেওয়া হল বিভিন্ন পদক্ষেপও।

আরও পড়ুনঃ আচমকা নামতে পারে মেঘ ভাঙা বৃষ্টি! দক্ষিণে আজ হড়পা বানের সতর্কতা, অ্যালার্ট জারি আলিপুরের

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের লেডিজ হস্টেলের নিরাপত্তার গাফিলাতি নিয়ে বেশ কিছুদিন ধরেই সরব আবাসিকরা। কিন্তু সেই দাবী কানে তোলেনি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসক ছাত্রীর রহস্যমৃত্যুর আবহের মাঝেই সোমবার রাত সাড়ে তিনটে নাগাদ বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের লেডিজ হোস্টেলে পেছেনের পাঁচিল টপকে এক দুস্কৃতি ঢুকে পড়ে হস্টেল চত্বরে। বিষয়টি এক আবাসিক ছাত্রীর নজরে পড়ে যাওয়ায় এযাত্রায় দুস্কৃতি পালিয়ে যায়।

এই ঘটনার পর নতুন করে মঙ্গলবার লেডিজ হস্টেলের নিরাপত্তা বৃদ্ধির দাবীতে সোচ্চার হন আবাসিক চিকিৎসক পড়ুয়ারা। এরপরই নড়েচড়ে বসে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ ও বাঁকুড়া জেলা পুলিশ। মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পঞ্চানন কুন্ডু নিজে হস্টেলে হাজির হয়ে হস্টেলের নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে খতিয়ে দেখেন।

হোস্টেল চত্বরের নিরাপত্তা খতিয়ে দেখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার-সহ উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকরাও। তড়িঘড়ি লেডিজ হস্টেল চত্বরে শুরু হয় আলো মেরামতির কাজ। নতুন করে সিসি ক্যামেরা বসানোর কাজও শুরু হয়েছে। ২৪ ঘন্টার জন্যই লেডিস হস্টেল চত্বরে দুই জন সশস্ত্র মহিলা পুলিশ কর্মী মোতায়ন করা হবে। লেডিজ হস্টেলের সীমানা পাঁচিলের উপর কাঁটাতারের বেড়া দেওয়ার উদ্যোগও নেওয়া হয়েছে। লেডিজ হস্টেল চত্বর এবং লেডিজ হস্টেল থেকে হাসপাতাল পর্যন্ত রাস্তায় রাতে পুলিশের নজরদারি বৃদ্ধির নির্দেশও দেওয়া হয়েছে। খবরের জেরে দেরিতে হলেও মেডিক্যাল কলেজের লেডিজ হস্টেলের নিরাপত্তার ফাঁক ফোঁকর পূরণ করতে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ এগিয়ে আসায় খুশি আবাসিকরা।

প্রিয়ব্রত গোস্বামী, বাঁকুড়া