সবজি বাজার

Jalpaiguri News: সবজি না সোনা! মনসা পুজোয় বাজার আগুন! জেনে নিন আজ কীসের কত দাম

জলপাইগুড়ি: আজ মনসা পুজো। বহু মন্দির থেকে শুরু করে ঘরে ঘরেই রয়েছে পুজোর মেজাজ। কেমন রয়েছে আজকের জলপাইগুড়ির পুজোর বাজার। জিনিসপত্রের দাম কেমন? আসুন জেনে নিই।

সকাল হতেই ভিড় বাড়ছে বাজারে। কিন্তু, দাম শুনে নিরাশ হচ্ছে বাঙালি। অগ্নিমূল্য দামের জেরে হাত পুড়ছে সাধারণ মানুষের। পুজোর দিনেও মন খুলে বাজার করার উপায় নেই। সবজি থেকে শুরু করে ফল কিংবা ফুল, আগুন ঝড়ছে সব থেকেই। আপেল ২০০টাকা কেজি! নাশপাতি ২০০ টাকা, মুসম্বি ৮০, বেদানা ৩০০, আঙুর ২৮০, শসা ৬০, আনারস ৬০টাকা!

আরও পড়ুন-  পরিষেবা চালু হোক! নিরাপত্তা নিশ্চিত করে চিকিৎসকদের আর্জি কেন্দ্রের

ফুলের দামও যেন আঘাত হানছে। অন্য দিকে, ভোগ হিসেবে খিচুড়ির সঙ্গে খানিক লাবড়া না হলে পুজোর মেজাজে ঠিক জমে না। আর লাবড়া করার জন্য প্রয়োজনে নানা রকম সবজির। ক্রেতাদের কথায়, “আজ পুজো। বাড়িতে একটু খিচুড়ি লাবড়া করা হবে বলেই বাজারে গিয়েছিলাম।বাজারের সবজির দাম শুনে মাথায় হাত। মন খুলে বাজার করতে না পেরে অল্প স্বল্পই কিছু কিনে ফিরে যেতে হচ্ছে।”

দামের কথা জিজ্ঞেস করায় জানা যায়, বাজারে আলু বিকোচ্ছে ৩০-৪০ টাকায়! ঝিঙে ৬০ টাকা, পটল ৬০ টাকা এবং স্কোয়াশ মিলছে ৫০ টাকা কেজি দরে। ক্রেতারা আরও জানাচ্ছেন, সাধারণ দামের তুলনায় একটু বেশিই রয়েছে সবজির দাম। তাও সাধ্যের মধ্যেই কিনে নিয়ে যাচ্ছেন সাধারণ মানুষ।

তবে এবার বাঙালির পাতে নেই ইলিশ মাছ। বাংলাদেশের সুস্বাদু রূপালী ইলিশের বদলে ডায়মন্ড হারবারের ছোট ইলিশ দিয়েই স্বাদ মেটাতে হচ্ছে। সেই মাছও বাজারে ৪০০ থেকে ৪৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মন খুলে বাজার করতে না পেরে স্বল্প কিছু বাজার করেই মুখ বেজার করে বাড়ি ফিরছেন।

সুরজিৎ দে